Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নারীর দেহের মধ্যে পাওয়া গেল বিপুল পরিমাণ মার্কিন ডলার

নারীর দেহের মধ্যে পাওয়া গেল বিপুল পরিমাণ মার্কিন ডলার

অবৈধভাবে কোনোকিছু করা খুবই অন্যায়মূলক একটি কাজ। যে জিনিসের আইনত কোনো বৈধতা নাই সেই জিনিস নিজের সাথে বহন করা আইনত দন্ডনীয় অপরাধ। মানুষ জেনও অনেক সময় লোভের বর্শবর্তী হয়ে লিপ্ত হয়ে মস্ত বত অন্যায় কাজে। সম্প্রতি তেমনি একটি ঘটনা ঘটেছে বেনাপোল চেকপোস্টের যাত্রী টারমিনালে। সেখানে থেকে এক নারীর দেহের মধ্যে লুকানো পাওয়া গেছে ৩০ জাহার ডলার।

বেনাপোল চেকপোস্টের যাত্রী টার্মিনাল এলাকা থেকে ৩০ হাজার মার্কিন ডলারসহ বাংলাদেশি পাসপোর্টসহ এক নারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) রাত ৮টার দিকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সদস্যরা যাত্রী টার্মিনাল এলাকা থেকে জেরিন সুলতানা (৩৫) নামে ওই নারীকে আটক করে। সে ঢাকার সাভারের ডেন্দাবর গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে।

যশোর ৪৯ বিজিবি’র কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন তথ্যে জানা যায় ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে এক বাংলাদেশি নারী ভ্রমণকারী।

এমন সংবাদের ভিত্তিতে ক্যাপ্টেনের নির্দেশে আইসিপি ক্যাম্পের সদস্যদের একটি টহল যাত্রী টার্মিনালের সামনে অবস্থান নেয়। পরে কাস্টমস ইমিগ্রেশন প্রক্রিয়া শেষ করে সন্ধ্যায় টার্মিনালের সামনে আসেন ওই নারী। সেখানে তাকে চেকপোস্ট বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করা হয়। পরে তার শরীরে বিশেষ পদ্ধতিতে লুকিয়ে রাখা ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়, যা বাংলাদেশি টাকায় ২৯ লাখ ৪০ হাজার।

তাকে জিজ্ঞাসাবাদ করলে জানা যায়, এই মহিলা ভারতের কলকাতার মারকুইস স্ট্রিট এলাকার গোপাল নামে এক হন্ডি ব্যবসায়ীর ‘ক্যারিয়ার’ হিসেবে কাজ করেন। গোপাল ওই নারীকে নানাভাবে প্ররোচিত করে তার লাগেজ ও শরীরে লুকিয়ে বাংলাদেশে ডলার পাঠানোর জন্য। তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা।

প্রসঙ্গত, এক দেশ থেকে অন্য দেশে অর্থ বা মালামাল ন ইয়ে আসা যাবে কিন্তু তার একটি নির্দিষ্ট পরিমাণ নির্ধারণ করা দেওয়া থাকে। সেই নির্ধারিত পরিমাণের অতিরিক্ত কোনো জিনস যদি নিজের সাথে বহন করা হয় তাহলে সেইটা আইন ভঙ্গ করা হয়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *