Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / যেভাবে সময় কাটছে এক সময়ের পর্দায় দাপিয়ে বেড়ানো সেই ডলি জহুরের

যেভাবে সময় কাটছে এক সময়ের পর্দায় দাপিয়ে বেড়ানো সেই ডলি জহুরের

বাংলা রুপালী জগতের এক সময়ের অন্যতম সাড়া জাগানো অভিনেত্রী ডলি জহুর। ক্যারিয়ারে অধিকাংশ সিনেমায় ‘মায়ের’ চরিত্রে অভিনয় করে জায়গা করে নিয়েছেন কোটি কোটি ভক্তের মনে। তবে গত বেশ কয়েক বছর কেটে গেলেও পর্দায় একেবারেই দেখা মেলেনি গুণী এই অভিনেত্রীর। এদিকে আজ জন্মদিন জহুরের। সময় গড়িয়ে ৬৮ বছরের সিড়িতে পা দিলেন তিনি

এক সময়ের পর্দায় দাপিয়ে বেড়ানো এই অভিনেত্রীকে এখন খুব একটা দেখা যায় না। পরিবারের সঙ্গেই সময় কাটান বেশি। একমাত্র ছেলে অস্ট্রেলিয়ায় থাকেন যেখানে তিনি বেশিরভাগ সময় কাটান। তবে দেশে থাকায় বেশ কয়েকটি ঈদের নাটকে দেখা গেছে তাকে। এর মধ্যে রয়েছে সাত পর্বের ‘ড্রিম ট্যারেস’, ‘আমার আপানজন’।

নাটকে দেখা গেলেও চলচ্চিত্রে নেই ডলি জহুর। তবে সবাই তাকে সিনেমার মা হিসেবেই চেনেন। কেন তিনি চলচ্চিত্রে নেই? জবাবে অভিনেত্রী বলেন, ‘আমার এখন অভিনয় করার বয়স নেই। তবে নাটকে শুটিং করতে কয়েকদিন সময় লাগে। আর চলচ্চিত্রে দীর্ঘ সময়ের জন্য শিডিউল করতে হবে, তাই এটি করা হয় না।

ডলি জহুর বলেন, “ছোটবেলা থেকে অনেক নাটকে অভিনয় করেছি। কিন্তু সেভাবে রিহার্সাল করা হয়নি। “স্কুলে অভিনয়ের সময় একটি চিত্রনাট্য হাতে ধরিয়ে দেওয়া হতো।’

উল্লেখ্য, মঞ্চ ও টেলিভিশনে অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন ডলি জহুর। অভিনয় কর্মজীবনে প্রায় দেড় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তার অভিনীত সিনেমার মধ্য রয়েছে- ‘নতুন বউ’, ‘দেশপ্রেমিক’, ‘মেঘলা আকাশ’, ‘রং নাম্বার’, ‘বিচার হবে’, ‘বাবা কেন চাকর’, ইত্যাদি।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *