Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার সচিবদের ভ্রমণ প্রসঙ্গে নতুন নির্দেশনা দিল মন্ত্রিপরিষদ বিভাগ

এবার সচিবদের ভ্রমণ প্রসঙ্গে নতুন নির্দেশনা দিল মন্ত্রিপরিষদ বিভাগ

বাংলাদেশ সরকারের নিয়ন্ত্রিত বেশ কয়েকটি দফতর রয়েছে। প্রায় সময় এই সকল দফতরের সিনিয়র পর্যায়ের সচিব এবং অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারীরা নানা প্রয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমিয়ে থাকে। এক্ষেত্রে প্রায় সময় নানা ধরনের অনিয়মের তথ্য প্রকাশ্যে আসছে। এবার এই সকল অনিয়ম প্রতিরোধে কঠোর অবস্থানে মন্ত্রিপরিষদ বিভাগ।

সরকারের সকল মন্ত্রণালয়ের সচিবদের দেশ-বিদেশে ভ্রমণের তথ্য মন্ত্রিপরিষদ বিভাগকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব ও সচিবদের কাছে এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ চিঠি পাঠানো হয়। চিঠিতে বলা হয়েছে- বিষয়টি অতি গুরুত্বপূর্ণ। তাই এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সচিবদের নির্দেশনা দেওয়া হয় ওই চিঠিতে।

প্রকৃত অর্থে সরকারের সকল দফতরের কর্মকর্তা-কর্মচারীদর বিভিন্ন বিষয়ে বেশ কিছু নিয়ম-কানুন রয়েছে। তবে অধিকাংশ ক্ষেত্রেই নানা ধরনের অজুহাত দেখিয়ে অনেকেই সকল ধরনের নিয়ম-কানুন ভঙ্গ করছে। ভ্রমণের ক্ষেত্রেও সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদর নানা ধরনের অনিয়ম রয়েছে। এরই লক্ষ্যে এবার সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদের ভ্রমণ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগকে সকল তথ্য জানানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *