Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে এবার ভিন্ন কথা বললেন প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে এবার ভিন্ন কথা বললেন প্রধানমন্ত্রী

নির্বাচন ব্যবস্থা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে দেশের রাজনৈতিক দলগুলোসহ বিভিন্ন মহলে। সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে জনগনের ভোটাধীকার কেড়ে নিয়েছে বলে দাবি করে বিরোধী দল বিএনপি। সে কারনে তারা বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন করবে না বলেও জানিয়েছে। তাদের দাবি দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ সম্ভব নয়। এবার কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন প্রযুক্তির যুগ। বিশ্বের বিভিন্ন দেশেই প্রযুক্তির ব্যবহার হচ্ছে। কুমিল্লা সিটি নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক একটি নির্বাচন হয়েছে। এখানে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে। নির্বাচনের ইতিহাসে এটা একটা দৃষ্টান্ত। এতো চমৎকার এবং শান্তিপূর্ণ নির্বাচন স্থানীয় সরকার নির্বাচনে অতীতে দেখিনি।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১২টার দিকে কুমিল্লা সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, কেউ ভূমিহীন হলে তাকে তালিকা দিতে হবে, তাকে বাড়ি দেব। বঙ্গবন্ধু শেখ মুজিব দেশ স্বাধীন করেছেন। তার দেশে একজন মানুষও ভূমিহীন থাকবে না। এটাই আমাদের একমাত্র লক্ষ্য। কারণ আমরা সব সময় তৃণমূলের মানুষের কথা ভাবি এবং তাদের উন্নয়ন ও ভাগ্য পরিবর্তনের কথা ভাবি।

শেখ হাসিনা বলেন, আমরা শতভাগ বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। কিন্তু বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের জন্য এবং সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা তার উপর ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের কারণে তেল এবং ডিজেলের দাম বেড়ে গেছে। এছাড়া ভোজ্যতেলের দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে সব কিছুর দাম বেড়েছে। জাহাজ ভাড়াও বেড়েছে। আগে এলএনজি আমদানি করতাম কিন্তু তার দামও বেড়েছে। ডিজেলের দাম বেড়েছে। বিদ্যুৎ উৎপাদনে যে খরচ হয় তা কিন্তু আমরা গ্রাহকের কাছ থেকে নিতে পারি না। কিন্তু আমরা কতটুকু ভর্তুকি দেব। যেখানে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা। তাই তিনি বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি নির্বাচনে স্বতস্ফূর্তভাবে জনগন ভোট দিতে পেরেছে এবং নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে মন্তব্য করেন শেখ হাসিনা। তিনি আরও বলেন, কুমিল্লার নির্বাচন শান্তিপূর্ন হয়েছে যা আগে এমন নির্বাচন দেখা যায়নি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *