Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার সবার কাছে জরুরী আহ্বান প্রধানমন্ত্রীর, জানা গেল কারন

এবার সবার কাছে জরুরী আহ্বান প্রধানমন্ত্রীর, জানা গেল কারন

এলাকাভিত্তিক লোডশেডিংয়ের রুটিন বা সময়সূচি তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অবস্থায় আমাদের বিদ্যুৎকেন্দ্র রক্ষণাবেক্ষণ করা খুবই ব্যয়বহুল। তাই বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে এলাকাভিত্তিক লোডশেডিং নির্ধারণ করতে বলা হয়েছে। বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপিত ইনকিউবেটর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বিদ্যুৎ সাশ্রয়ে সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার ও ব্যবসা প্রতিষ্ঠানে আলো না জ্বালানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বার্তায় এ আহ্বান জানানো হয়। এটি রাশিয়া-ইউক্রেন সংকট এবং মার্কিন-ইউরোপ অর্থনৈতিক নিষেধাজ্ঞার উপলব্ধির পরিপ্রেক্ষিতে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিংমল, দোকান, অফিস, আদালত এবং বাড়িতে আলো জ্বালানো থেকে বিরত থাকার জন্য জনগণকে আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, বর্তমান বৈশ্বিক পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, আমেরিকা রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে, ইউরোপ নিষেধাজ্ঞা আরোপ করেছে। ফলে তেলের দাম বাড়ছে, সারের দাম বাড়ছে, খাদ্যের দাম বাড়ছে, জাহাজের ভাড়া বাড়ছে। প্রভাব পড়েছে সারা বিশ্বে, বাংলাদেশের ওপরও। এসব মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে। বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি এবং যু// দ্ধ না থাকলে হয়তো আমরা আরও এগিয়ে যেতাম।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *