Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হাইকোর্টে ঈদের জামাত বন্ধ করার কথা বললেন ডা. জাফরুল্লাহ, জানা গেল কারণ

হাইকোর্টে ঈদের জামাত বন্ধ করার কথা বললেন ডা. জাফরুল্লাহ, জানা গেল কারণ

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ বিভিন্ন দাবি নিয়ে মাঝে মাঝেই সরব হন রাজনৈতিক পর্যায়ে। তিনি বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিয়ে সরকারের বিভিন্ন নেতিবাচক দিক তুলে ধরেন। এবার তিনি আলেমদের মুক্তি দেয়ার জন্য সরকারকে হুমকি দিয়েছেন। তিনি আগামী দুই দিনের মধ্যে যদি তাদের মুক্তি দেয়া না হয় সে জন্য ১০ হাজার জনতা নিয়ে হাইকোর্ট ঘেরাও করার হু”মকি দিয়েছেন।

রোববার (৩০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘হয়”রানিমূলক মামলায় রাজবন্দি ও ধ”র্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ হুম”কি দেন। গণমতামত কেন্দ্র এই সভার আয়োজন করে।

ডাঃ জাফরুল্লাহ বলেন, আপনাদের ওপর আমার রাগ আছে। আপনারা এখানে ঘরের মধ্যে বসে মিটিং করেন। বেশ কয়েকবার বলেছি চলেন দশ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাও করি। আমার পরামর্শ হলো, দুই দিনের মধ্যে তাদের (আলেমদের) জামিন না হলে আমরা (হাইকোর্ট) ঘেরাও করে থাকবো। মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না। আমরা মাঠ দখল করে সেখানে বসবো।

তিনি আরও বলেন, হাজী সেলিমকে প্যারোলে মুক্তি দিতে পারেন আপনারা, কিন্তু পদ্মা সেতু দেখতে খালেদা জিয়াকে মুক্তি দিতে পারেন না। আমাদের একটাই দাবি দুই দিনের মধ্যে খালেদা জিয়াসহ সব আলেম ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি।

আসন্ন বাজেটে কৃষকদের কথা উল্লেখ করা হয়নি মন্তব্য করে তিনি বলেন, বাজেট বুঝতে হলে ১ হাজার ৩০০ পৃষ্ঠা পড়তে হবে। আমাদের বাজেট হলো- চারিদিকে প্যাঁচ আর প্যাঁচ। নিত্যপ্রয়োজনীয় জিনিসের যে পরিমান দাম বেড়েছে, আমরা কি ১০ তারিখে ঈদ করতে পারবো? কিছু মানুষ ঈদ করতে পারবো, কিন্তু অধিকাংশ মানুষ ঈদ করতে পারবে না।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ওয়েলফেয়ার পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম (বীরপ্রতীক) বলেন, সবাই শান্তিতে থাকতে চায়। আমরা এখানে মিলেমিশে থাকতে চাই বলে আমাদের এখানে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা হয় না।

সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, দক্ষিণের সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ প্রমুখ।

ডা. জাফরুল্লাহ দেশের মানুষকে এক হয়ে আলেমদের মুক্তির জন্য আদালত ঘেরাও করার জন্য আহ্বান জানিয়েছেন। এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য প্রশংসা করেছেন। তবে তিনি প্রায় সরকারের বিভিন্ন কর্মকান্ডের বিষয়ে সমালোচনা করে থাকেন। এবার তিনি আলেমদের মুক্তির দাবিতে সরব হলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *