Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নিজ দলের নেতা কর্মীদের কাছে জীবনে মনে হয় এরকম লাঞ্ছিত হননি এর পূর্বে আমান, জানা গেল কারণ

নিজ দলের নেতা কর্মীদের কাছে জীবনে মনে হয় এরকম লাঞ্ছিত হননি এর পূর্বে আমান, জানা গেল কারণ

আমান উল্লাহ আমান হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন রাজনীতিবীদ। তিনি সাবেক প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করে গেছেন। ঢাকা মহানগরের উত্তরের আহ্বয়কও ছিলেন আমান উল্লাহ আমান। সম্প্রতি জানা গেছে তিনি লাঞ্ছিত হয়েছেন।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানকে লাঞ্ছিত করা হয়েছে। শনিবার (২ জুলাই) মোহাম্মদপুর থানার ৫টি ওয়ার্ড ২৯, ৩১, ৩২, ৩৩ ও ৩৪ কমিটির সম্মেলনে এ ঘটনা ঘটে। মোহাম্মদপুর বছিলা রোড নীরা কমিউনিটি সেন্টারে সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনের শেষ মুহূর্তে সন্ধ্যার দিকে বিক্ষুব্ধ একটা গ্রুপ প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এ সময় মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হককে লাঞ্ছিত করে। এ ঘটনায় উভয় পক্ষের কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

২৯ ওয়ার্ড বিএনপির পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী আবুল কাদেরের অভিযোগ, ঢাকা মহানগর উত্তর বিএনপির ওয়ার্ড সম্মেলন ঘিরে পদবাণিজ্য হয়েছে। যারা অর্থ দিচ্ছে তারা কমিটিতে জায়গা পাচ্ছে। এতে ক্ষুব্ধরা গাড়ির গ্লাস ভেঙেছে, স্টেজ ও চেয়ার ভাঙচুর করেছে। এ সময় আমান উল্লাহ আমান এবং আমিনুল হক সম্মেলনের স্থল ছেড়ে পালিয়েছেন। এই ঘটনায় ৩০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শহীদসহ উভয় পক্ষের কয়েকজন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা আবদুর রাজ্জাক বলেন, স্থানীয় নেতাদের নিজেদের ব্যক্তিগত বিষয় নিয়ে হট্টগোল হয়েছিল, পরে আমান ভাইয়ের ধমকে সবাই চুপ হয়ে গেছে। পরে আমান ভাই আমিনুল ভাই চলে যাওয়ার পর আমি সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঘটনাস্থল ত্যাগ করেছি।

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের বলেন, আলহামদুলিল্লাহ আমরা অত্যন্ত স্বচ্ছভাবে আমাদের ওয়ার্ড সম্মেলন করছি। উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি আমরা সম্মেলন শেষ করে চলে এসেছি।

প্রসঙ্গত, দলের নেতা কর্মীরা যদি তাদের সহকর্মীদের সম্মান না দেয় তাহলে সেই ব্যাপারটি খুব লজ্জারজনক হয়ে ওঠে। আর যখানে নিজেদের মধ্যই ক্রন্দল সেখানে দলের কোনো উন্নতি কখনই আশা করা সম্ভব হয় না।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *