Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নতুন সিদ্ধান্ত

ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নতুন সিদ্ধান্ত

আসন্ন পবিত্র ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু ব্যাপারে কোন সম্ভাবনা নেই। ঈদের পরও দেশে ফেরার চাপ থাকবে সে অবস্থায় ঈদের পর মোটরসাইকেল চালুর সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এ ছাড়া পদ্মা সেতুতে মোটরসাইকেলের টোল বাড়ানো সম্ভব কি না তা নিয়েও আলোচনা চলছে। সেতু বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের কোনো সম্ভাবনা নেই। তিনি বলেন, পদ্মা সেতুতে কৃত্রিম বুদ্ধিমত্তার ক্যামেরা ও স্পিডগান বসানো হবে। এরপর বাইক ব্যবহারের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। তবে ঈদের আগে হবে বলে মনে করি না। রোববার (৩ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং মন্ত্রিপরিষদ কক্ষ থেকে মন্ত্রিসভার সদস্যরা বৈঠকে যোগ দেন। এর আগে ২৭ জুন সকাল ৬টা থেকে পুনঃনির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছিল সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পরদিন ২৫ জুন সকালে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

উল্লেখ্য, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মা সেতু উদ্বোধনের দুই দিন পরই সরকারের নীতিনির্ধারণী পর্যায় থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত আসে। টোল প্লাজায় যানজট ও সেতুতে দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ২৬ জুন রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজন প্রয়াত হন। এর পর থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *