Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শাহজালাল বিমানবন্দরে অপ্রত্যাশিত ঘটনায় বিপাকে সার্ভেয়ার আতিক

শাহজালাল বিমানবন্দরে অপ্রত্যাশিত ঘটনায় বিপাকে সার্ভেয়ার আতিক

কক্সবাজারে ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান বিমানে ঘুষের টাকা পাচারকালে গ্রেফতার হয়েছেন। শুক্রবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২০ লাখ টাকা ঘুষসহ তাকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বিমানবন্দর থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজারের সার্ভেয়ার আতিকুর রহমান আতিককে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়।

ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঘুষের ২০ লাখ টাকাসহ কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে তাকে নগদ টাকাসহ গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। সম্মিলিত কক্সবাজারের দুদুকের উপ-পরিচালক মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজারে কর্তব্যরত সার্ভেয়ার আতিককে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে টাকার উৎস সম্পর্কে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টায় ইউএস-বাংলাদেশের একটি বেসরকারি ফ্লাইটে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন তিনি। এ বিষয়ে জানতে কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মামুনুর রশীদকে ফোন করা হয়। ফোন বাজলেও তিনি রিসিভ করেননি। টেক্সট মেসেজের জবাব দেননি ডিসি।

উল্লেখ্য, সরকার মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্পের জন্য কক্সবাজারে ২০ হাজার একরের বেশি জমি অধিগ্রহণ করছে। বিপুল সংখ্যক সার্ভেয়ার এই বিশাল কাজের জন্য জমির ক্ষতিপূরণসহ বিভিন্ন কাজ করছেন। এসব কাজে সার্ভেয়ার আতিকসহ অন্যরা জমির মালিকদের ফাইল আটকে রেখে বিভিন্নভাবে জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। তারা সরাসরি ও দালালের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এবং সপ্তাহান্তে, গাড়ি এবং বিমান জরিপকারীরা টাকা বাড়িতে নিয়ে যায়।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *