Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার যেসব পন্য পরিহার করার কথা বললেন প্রধানমন্ত্রী

এবার যেসব পন্য পরিহার করার কথা বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সর্ববৃহৎ স্থাপনা পদ্মা সেতুর বাস্তবায়ন হলো, যার জন্য তিনি দেশে এবং বিদেশে প্রশংসা অর্জন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেকটা সফলতা অর্জন করেছে। যখন বিশ্বের অনেক দেশ অর্থনৈতিকভাবে ভঙ্গুর অবস্থার মধ্য দিয়ে সময় অতিবাহিত করছে, সেখানে বাংলাদেশ অর্থনৈতিক দিক থেকে তেমন কোন বিপর্যয়ে পড়েনি। এবার দেশের মানুষকে অর্থনীতি শক্তিশালীকরন বিষয়ে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজ নিজ জায়গা থেকে সবাইকে যতটা সম্ভব কৃচ্ছতা সাধন করার হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বৈশ্বিক মুদ্রাস্ফীতির কারণে দেশবাসীকে মিতব্যয়ী হতে হবে।

বুধবার জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনটি বিষয়ে সবাইকে মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ব্যক্তি পর্যায়ে সঞ্চয় বৃদ্ধির মাধ্যমে জাতীয় সঞ্চয় বৃদ্ধিতে অবদান রাখতে হবে।

সব ধরনের অপ্রয়োজনীয় খরচ অর্থাৎ অপচয় কমাতে হবে। সমস্ত বিলাসবহুল পণ্য এড়িয়ে চলুন এবং শুধুমাত্র প্রয়োজনীয় জিনিস কেনার দিকে মনোনিবেশ করুন।

জনগণের উদ্দেশে তিনি বলেন, দেশীয় পণ্য ব্যবহারে সবাইকে নজর দিতে হবে। কথায় কথায় দৌড়ে বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়া যাবে না। দেশে ভালো চিকিৎসা হচ্ছে। শত বাধা ও চাপ সত্ত্বেও আমরা এগিয়ে যাচ্ছি। অনেক প্রতিকূল পরিস্থিতিতে আমাদের এগিয়ে যেতে হবে। যেখানে উন্নত দেশগুলো সংগ্রাম করছে। সেখানে আমরা আমাদের অর্থনীতির উন্নয়ন ধরে রাখতে পেরেছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে অতিরিক্ত অর্থ অপচয় না করে সঞ্চয়ের দিকে মনোযোগ দিতে বলেছেন। একটি দেশের অর্থনৈতিক অগ্রগতিকে এগিয়ে দিতে পারে সঞ্চয় এমনটাই তিনি বলেছেন। তিনি দেশের মানুষকে বিদেশী বিলাসবহুল পন্য ব্যবহার কমানোর জন্যও আহবান জানিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *