Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শুনতে খুব ভাল লেগেছে, আমি নিজেও কিন্তু গুজবে বিশ্বাসী : সিইসি

শুনতে খুব ভাল লেগেছে, আমি নিজেও কিন্তু গুজবে বিশ্বাসী : সিইসি

সাধারণত নিজেকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব ছড়ানো হলে, রীতিমতো মেনে নিবে না কেউই। আর সেই ‘গুজব’ই কিনা শুনতে ভালো লাগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের। মঙ্গলবার (২৮ জুন) বিকেল ইভিএম সংক্রান্ত বিষয় নিয়ে আয়োজিত এক সভায় এবার এমনই মন্তব্য করতে দেখা যায় তাকে।

তিনি বলেন, আমি নিজেও কিন্তু গুজবে বিশ্বাসী। গুজব শুনতে খুব ভাল লাগে।

সিইসি বলেন, ইন্টারনেট সংযোগ না থাকায় হ্যাকিংয়ের কোনো সম্ভাবনা নেই। সেই সংশয়, আমি নিজে কিন্তু গুজবে বিশ্বাস করি। গুজব শুনতে খুব ভাল লেগেছে। আমার জীবনও ওভাবে কেটেছে। এখন যখন আমাকে নিয়ে কথা শুনি সেগুলো কিন্তু সত্য না। অথচ আমি আগে এভাবেই গুজবই বিশ্বাস করতাম। আসলে মানুষের স্বভাবটাই হচ্ছে গুজবটা খুব শুনতে ভাল লাগে।আমরা ইভিএমের অন্ধ গ্রাহক ছিলাম না। সব আলোচনরা লিপিবদ্ধ করেছি। আমাদের সামর্থ্য কতগুলো তা দেখবো। এরপর সিদ্ধান্ত নেব। সম্পূর্ণ বা ফিফটি ফিফটি করবো কি-না সে সিদ্ধান্ত নেবো।

সব বিষয়ে আলোচনার জন্য আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করবেন বলে জানান তিনি। কিন্তু আমরা আমাদের কারো কাছ থেকে কোনো খারাপ উদ্দেশ্য বা কোনো ধরনের আশ্বাস নিয়ে আসিনি। আমাদের ওপর কোনো রাজনৈতিক চাপ নেই। আর প্রধানমন্ত্রীও বলেছেন, ওই সময় সরকার থাকবে কিন্তু আওয়ামী লীগ থাকবে না। সরকার ও আওয়ামী লীগ এক নয়।

তিনি আরও বলেন, আমরা সরকারের কাছ থেকে সাহায্য নেব। আমরা আওয়ামী লীগের কোনো সাহায্য নেব না। কোন প্রশ্ন নেই। তাই আমরা বিশ্বাস করি, সরকার ও আওয়ামী লীগের মধ্যে যে বিভাজন আছে, সেটাই বিভাজনটা মাননীয় প্রধানমন্ত্রী, আমি তাঁকে বলতে শুনেছি, তিনি এ ব্যাপারে অত্যন্ত স্পষ্ট, আমরা সরকারের পক্ষ থেকে সমর্থন পাব।

আমরা যে সাহায্য প্রাপ্য. আমরা সেই সাহায্য পাব। আমাদের প্রাপ্য সাহায্য দিতে হবে। সেই সমর্থন না দিলে, সুন্দর নির্বাচন হবে বলে আশা রাখলে, সুন্দর নির্বাচন নাও হতে পারে।

আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে কোনো প্রকার দুর্নীতি-অনিয়ম করতে না পারে, এজন্য আগেই থেকেই নানা পদক্ষেও নিতে শুরু করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ইতিপূর্বে অন্যান্য দলকে নির্বাচনে অংশ গ্রহনের তিনি আশ্বস্ত করেছিলেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *