Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতু নিয়ে করলেন প্রশংসা, শেষ পর্যন্ত বিপাকে বিএনপি নেতা (ভিডিও)

পদ্মা সেতু নিয়ে করলেন প্রশংসা, শেষ পর্যন্ত বিপাকে বিএনপি নেতা (ভিডিও)

দক্ষিণ বাংলার মানুষের স্বপ্নের পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব। আর এই সেতুকে ঘিরে ষড়য”ন্ত্র কম হয়নি। দেশের একটি গোষ্ঠী পদ্মা সেতুর অর্থায়ন বানচালের জন্য বেশ চেষ্টা করেও তারা ভালো কিছু করতে পারেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রতিজ্ঞার কারণে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিজ্ঞার জন্য আজ দেশের বৃহত্তম স্থাপনা বাস্তবে রূপ লাভ করেছে।

স্বপ্নের পদ্মা সেতু প্রমত্ত পদ্মার বুকে এক আত্মমর্যাদা ও যোগ্যতার প্রতীক। এটি রাজধানী ঢাকাকে দক্ষিণের ২১ জেলার সাথে সংযুক্ত করেছে, এটি মূলত সমগ্র দেশকে একত্রিত করেছে। পদ্মা সেতু নির্মাণের পথ সহজ ছিল না। ভিত্তিপ্রস্তর স্থাপন থেকে শুরু করে উদ্বোধন পর্যন্ত নানা দেশি-বিদেশি ষ’ড়য/ন্ত্র মোকাবেলা করতে হয়েছে। সুশীল সমাজের কিছু সদস্য মিথ্যা ও গু”জবের মাধ্যমে সরকার ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করেছেন। বাদ যায়নি বিরোধী রাজনৈতিক দলগুলোর ভিত্তিহীন অভিযোগ ও কটাক্ষও।

উদ্বোধনের পরও পদ্মা সেতু নিয়ে অপপ্রচার এখনো থেমে নেই। পদ্মা সেতু তার নান্দনিক স্থাপত্যশৈলী ও স্থায়িত্বের জন্য সারা বিশ্বে প্রশংসিত হলেও সেতুর রেলিং-এর নাট-বল্টু খুলে টিকটক বানানোর ভিডিও নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে বিএনপির বিরুদ্ধে।

আওয়ামী লীগের দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করছে দলটি। রোববার (২৮ মে) বিএনপির ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে এরই মধ্যে সমালোচিত হয়েছেন তারা।

এরই মধ্যে দলের এক নেতার আবেগঘন ফে”সবুক স্ট্যাটাস নতুন আলোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে বিএনপি খুবই ক্ষুব্ধ। পদ্মা সেতু ঘিরে ৪৫ বছর আগের আবেগ অনুভূতি প্রকাশ করায় চট্টগ্রামের আকবরশাহ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ফজলুল হককে শোকজ করেছে দলটি। এমনকি তিন দিনের মধ্যে তার কাছে জবাব চেয়েছে দলটি।

শনিবার (২৫ জুন) এক স্ট্যাটাসে ফজলুল হক লেখেন, ‘যুগের অপেক্ষার পর আজ দক্ষিণ পশ্চিমবঙ্গের স্বপ্ন পূরণ হয়েছে, আলহামদুলিল্লাহ। ছোটবেলায় বরিশাল থেকে ঢাকায় আসতাম আর লঞ্চ কখন পদ্মা নদী পার হবে আমার খুব ভ”য় ছিল। রাত ১১-১২টায় নাবিকরা ডেকে বলতো লঞ্চ এখন পদ্মা পার হবে, তোমরা সবাই আল্লাহকে ডাকো, দোয়া কালাম পাঠ করো, ছোটরা ঘুমিয়ে যায়। তখন ভ”য়ে কাঁথা মুড়া নিয়ে শুয়ে পড়তাম। ঝড় বাতাসের শব্দে আমি ভ”য়ে কাঁপতে থাকি, বুঝতে পারি লঞ্চটি ডুবে গেছে। রাত ২টা-৩টার সময় খালাসি ডাকতো চাঁদপুর চাঁদপুর।

কাঁথার নিচ থেকে চাঁদপুরের বৈদ্যুতিক আলো দেখতাম। আবার ঢাকা থেকে বাসায় আসতেও একই কষ্ট। বাড়ি এসে মুরব্বিদের সঙ্গে কষ্টের কথা বলতাম। আমার বড় চাচাকে বললাম আচ্ছা জাদু, পদ্মা নদীর ওপর দিয়ে একটা পোল বানাইয়া দিতে পারে না! জাদু বললো—ও স্বপ্নের কথা। অর্থ না বুঝেই চলে গেলাম। আজ ৪৫ বছর পর (আমার হিসেবে) দক্ষিণ-পশ্চিমবঙ্গের স্বপ্ন পূরণ হয়েছে। সেটা পোল নয়, স্বপ্নের বহুমুখী পদ্মা সেতু। আজ ২৫ জুন স্থলপথের যাত্রার উদ্বোধন হলো। আমাদের স্বপ্ন আমাদের স্বপ্নের পদ্মা সেতু। কথাটি সত্য কিন্তু একজন উদ্যোক্তা লাগে। আর সেটা করল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

রোববার আকবর শাহ থানা বিএনপির সভাপতি আব্দুস সাত্তার সেলিম ও সাধারণ সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, পদ্মা সেতু নিয়ে ফজলুল হকের দেওয়া স্ট্যাটাস ভাইরাল হয়েছে। এতে বিএনপির তৃণমূল নেতাকর্মীদের অনুভূতিতে আঘাত লেগেছে এবং চরম ক্ষো”ভের সৃষ্টি হয়েছে। কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা তিন দিনের মধ্যে বিএনপির সভাপতি বা সাধারণ সম্পাদককে লিখিতভাবে জানাতে তাকে নির্দেশ দেওয়া হয়।

তবে আকবরশাহ থানা বিএনপির কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের থেকে শুরু করে বিএনপির অনেক নেতারাই পদ্মা সেতু নিয়ে নানা ধরনের কটাক্ষ এবং বিরোধী বক্তব্য দিয়েছে। যার কারণে ইতিমধ্যে দলটির এই বিষয়টি নিয়ে নানা সমালোচনা শুরু হয়েছে। পদ্মা সেতু একটি বৃহৎ স্থাপনা যেটা দেশে-বিদেশে প্রশংসা অর্জন করলেও দেশের ভেতরেই একটি দলের এমন ধরনের কর্মকাণ্ডে দেশের প্রতি তাদের দায়িত্ব নিয়েও প্রশ্ন তুলেছে সাধারণ মানুষ। তাদের এই ধরনের মনোভাব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের সমালোচনা শুরু হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *