Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হয়রানির শিকার যেন তারা না হয়, সোজাসাপ্টা বলে দিলেন শামীম ওসমান, জানা গেল কাদের কথা বলেছেন

হয়রানির শিকার যেন তারা না হয়, সোজাসাপ্টা বলে দিলেন শামীম ওসমান, জানা গেল কাদের কথা বলেছেন

শামীম ওসমানকে নারায়ণগঞ্জের মানুষ প্রচন্ড ভালোবাসেন ও শ্রদ্ধা করেন। তিনি নারায়ণগঞ্জের মানুষের জন্য এতটাই করেছেন যেটা তারা কখনই ভুলতে পারবেন না আর এখনো করে যাচ্ছেন। নারায়ণগঞ্জবাসীরা যেন কোনো কষ্ট ভোগ না করে সেই বিষয়টি সব সময় মাথায় রেখে কাজ করেন শামীম ওসমান। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন যেসকল সাংবাদিকরা সত্যের আশ্রয় নেন তারা যেন হয়রানির শিকার না হয়।

সাংসদ একেএম শামীম ওসমান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে সৎ সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে আমি অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করছি। গতকাল বিকেলে আইনজীবী প্রণোদনা তহবিলের চেক হস্তান্তর ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন। সোমবার সংসদে একজন মন্ত্রী বলেন, পদ্মা সেতুতে ৪১টি পিলার রয়েছে। কিন্তু আমি বলি শেখ হাসিনা বাংলাদেশের স্তম্ভ। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। পদ্মা সেতুর স্বপ্ন আজ বাস্তব। যান চলাচল শুরু হয়েছে। মানুষের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হয়েছে। আর এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

তিনি বলেন, আমি অনুষ্ঠানস্থলে প্রবেশ করতেই সাংবাদিকরা আমাকে ধরে ফেলে। ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা বারবার আদালতে হাজিরা দিচ্ছেন। আমাদের মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহাও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাজিরা দিচ্ছেন।

শামীম ওসমান বলেন, শেখ হাসিনা দেশে ফিরবেন কি না, যারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধু প্রাণনাশের বিচারের পক্ষে দাঁড়িয়েছিলেন তারাই ভুগছেন। তাই আমি বলি সাংবাদিকরা যেন অহেতুক কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন, আইন ও বিচার মন্ত্রণালয়ের সচিব ড. গোলাম সারোয়ার। এসময় বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমান, আইন শিক্ষা কমিটির চেয়ারম্যান কাজী মো. নজিবুল্লাহ হিরু, মানবাধিকার ও আইনি সহায়তা কমিটির চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান বাদল, বার কাউন্সিলের সদস্য মো. রবিউল আলম বুদু, মোঃ সাঈদ আহমেদ রাজা, আব্দুল বাতেন, জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান, বিচারক নাজমুল হক শ্যামল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা।

প্রসঙ্গত, শামীম ওসমান হলেন নারায়ণগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত একজন সম্মানীয় সংসদ সদস্য। তিনি বেশ কয়েকবার বিপুল ভোটে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। মানুষের ভালোবাসা এবং শ্রদ্ধা না থাকলে এরকমটি কখনই হতো না। তিনি বাংলাদেশ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *