Friday , September 20 2024
Breaking News
Home / International / টয়লেটে গিয়ে অপ্রত্যাশিত ঘটনা ঘটালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী

টয়লেটে গিয়ে অপ্রত্যাশিত ঘটনা ঘটালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী

টয়লেটে গিয়ে একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অজানা এক নতুন অভিজ্ঞতার স্বীকার হয়েছেন। প্রচন্ড পেটে ব্যাথা ভেবেছিলেন স্বাভাবিক কিছু, তবে ঘটনার পরে শিক্ষার্থী দেখলো বিষয়টি তার জীবনে সম্পুর্ন অস্বাভাবিক ঘটনা। সম্প্রতি একজন বিশ্বাবিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী হঠাৎ করেই পেটে ব্যাথা শুরু হলে সে টয়লেটে গেলে সেখানেই তার একটি সন্তানের জন্ম হয়, যেটা সে কোন ভাবেই বিশ্বাস করতে পারছেন না। বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীর এমন ঘটনায় ভুক্তভোগী ছাত্রী সম্পুর্ন হতবাক এমনটাই জানিয়েছেন গনমাধ্যমকর্মীকে।

জেস ডেভিস রাতে বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি টয়লেটে গেলে হঠাৎ পেটে ব্যথা শুরু হয়। সেখানে তিনি একটি সুস্থ সন্তানের জন্ম দেন। যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ওই ছাত্রী এই ঘটনায় হতবাক। ২০ বছর বয়সী জেস জানতেন না যে তিনি সন্তান সম্ভাবা! সে ভেবেছিল মাসিকের কারণে তার পেটে ব্যথা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, জেস ডেভিস ব্রিস্টলের ইতিহাস ও রাজনীতির ছাত্রী। তিনি বর্তমানে সাউদাম্পটন বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষে পড়ছেন। তার গর্ভাবস্থার কোন সুস্পষ্ট লক্ষণ ছিল না। কোনো বেবি বাম্প ছিল না। তিনি দাবি করেন যে তার ঋতু সব সময় অনিয়মিত ছিল। তাই খেয়াল করেননি যে গর্ভে একটি সন্তান বেড়ে উঠছে। ১১ জুন, জেস ডেভিস একটি ছেলেকে পৃথিবীতে স্বাগত জানায়। এখন অবশ্য মাতৃত্বে অভ্যস্ত হয়ে পড়ছে। নবজাতকের ওজন প্রায় তিন কেজি। নতুন মা বললেন, ওর যখন জন্ম হয়েছিল, সেই ঘটনাটি ছিল আমার জীবনের সবচেয়ে বড় ধাক্কা। প্রথমে ভেবেছিলাম দুঃস্বপ্ন দেখছি।

যতক্ষণ না আমি তার কান্না শুনি, আমি বুঝতে পারিনি কী হয়েছিল, ডেভিস বলেছিলেন। প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতে এবং এর সাথে খাপ খাইয়ে নিতে, তার সাথে মাতৃত্বের বন্ধন তৈরি করতে কিছুটা সময় লেগেছিল। কিন্তু এখন মনে হচ্ছে আমার হাতে চাঁদ! সে এখন পর্যন্ত সবচেয়ে ঠান্ডা বাচ্চা। সে ওয়ার্ডের সবচেয়ে শান্ত বাচ্চা হিসেবে পরিচিত, সে বলল। দ্য ইন্ডিপেনডেন্টের মতে, ডেভিস এই বছরের জুনে এক রাতে প্রচণ্ড ব্যথায় জেগে ওঠেন। তারপর থেকে এটি তার পিরিয়ডের শুরু। তিনি কোনোভাবে হাঁটতে সক্ষম হন। ব্যথায় বিছানায় ঘুমাতে পারছেন না। আমার জন্মদিনের পরের দিন, সেই রাতে আমার একটি হাউস পার্টি করার কথা ছিল, ডেভিস বলেছিলেন। তাই আমি মরিয়া হয়ে ভালো বোধ করার চেষ্টা করছিলাম। বারবার গোসল করলাম। কিন্তু ব্যাথা বেড়েই যাচ্ছিল। ডেভিস আরও বলেন, এক পর্যায়ে বাথরুমে চাপ পড়ে। সে টয়লেটে বসে জোরে চিৎকার করতে লাগল। আমি কখনো ভাবিনি আমার সন্তান হবে। কিন্তু এক পর্যায়ে আমার তলপেট ছিঁড়ে যাচ্ছে বলে মনে হলো। কিছু পড়ে গেল। তখনও জানতাম না এটা কি! আমি শুধু জানতাম যে আমার চাপ থেকে কিছু পেতে হবে। তার কান্নার আওয়াজ শুনে আমি বাস্তবে ফিরে আসলাম। আমি বুঝতে পারি আসলে কি হয়েছে।

ডেভিস তখন কী করবেন বুঝতে পারছিলেন না। বাড়িতে একাই ছিলেন। তখন তিনি তার সবচেয়ে কাছের বন্ধু লিভ কিংকে ডাকেন। প্রথমে তার বন্ধু তাকে বিশ্বাস করেনি। সে রাতে সে বাইরে যেতে চায়নি। নানা বাহানা করতে থাকে। ডেভিসকে অ্যাম্বুলেন্স কল করার পরামর্শ দেন। ডেভিস তাকে তার নবজাতক পুত্রের ছবি পাঠাতে বাধ্য হন। দ্য ইন্ডিপেনডেন্টের মতে, ডেভিসকে প্রিন্সেস অ্যান হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে শিশুটিকে দ্রুত একটি ইনকিউবেটরে নিয়ে যাওয়া হয়। ডাক্তারদের মতে, শিশুটি ৩৫ সপ্তাহের গর্ভবতী ছিল। মা ও শিশু এখন ভালো আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, একজন বিশ্বলয়ে পড়ুয়া শিক্ষার্থী রাতের বেলা হঠাৎ করেই পেটে প্রচন্ড ব্যাথার অনুভুতি অনুভব করেন। তিনি ভেবেছিলেন এটি হয়তো পিরিয়ডের ব্যাথা। ভুক্তভোগী ছাত্রীর এমন ধারনা নিয়ে টয়লেটে গিয়ে ঘটলো অন্যরকমের এক ঘটনা। এই ব্যাথা কোন পিরিয়ডের ব্যাথা ছিলো না এটি ছিলো সন্তান প্রসবের ব্যাথা। টয়লেটে যাওয়ার পরে তিনি একটি সন্তান প্রসব করেন। তবে এই সন্তান যে এতদিন তার গর্ভে অবস্থান করছিলো সে বিষয়ে তার কোন ধারনা ছিলো না। এমনকি তার শরীরে কোন লক্ষনও পরিলক্ষিত হয়নি। বিষয়টি নিয়ে তিনি রীতিমতো হতবাক।

 

 

 

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *