Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খোঁজ নিয়ে দেখেন, এই সব এমপিদের একটি সন্তানও মানুষ হয়নি: রাঙ্গা

খোঁজ নিয়ে দেখেন, এই সব এমপিদের একটি সন্তানও মানুষ হয়নি: রাঙ্গা

জাতীয় সংসদে বিরোধী দল হিসেবে রয়েছে জাতীয় পার্টি, কারণ সংখ্যাগরিষ্ঠতার দিক থেকে জাতীয় পার্টির সংসদ সদস্যদের সংখ্যাই বেশি। সেই হিসেবে বিরোধীদল বিবেচিত হবে জাতীয় পার্টি। কিন্তু মাঝে মাঝে সংসদ সদস্যরা বিরোধী দল হিসেবে বিএনপিকে আখ্যায়িত করে থাকে। এবারের বিষয় নিয়ে মুখ খুললেন জাতীয় পার্টির চিফ হুইপ এবং জাতীয় সংসদের প্রধান বিরোধী দলীয় নেতা মশিউর রহমান রাঙ্গা।

তিনি বিএনপিকে বিরোধী দল হিসেবে আখ্যায়িত করা সংসদ সদস্যের বক্তব্য একপাঞ্জ করার দাবি জানান। সোমবার অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

এসময় মশিউর রহমান বলেন, এই সংসদে আমরা সবচেয়ে বড় বিরোধী দল। এখানে কোনো ভুল নেই। সংসদে অনেক এমপি বিএনপির সমালোচনা করতে গিয়ে দলটিকে বিরোধী দল বলেন। আমরা সংসদে সবচেয়ে বড় বিরোধী দল। আমরা বিরোধী দল এখানে কোনো ভুল নেই। সংসদ সদস্যদের অনুরোধ করছি বিএনপিকে উদ্দেশ্য করে আপনারা যে বিরোধী দল বলেছেন তা একপাঞ্জ করার অনুরোধ করছি।

পদ্মা সেতু নির্মাণের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক চেষ্টা ও পরিশ্রম করে আজ এই সেতুটি দাঁড় করিয়েছেন। আমার মনে হয়, তিনি (প্রধানমন্ত্রী) সেতুটি সম্পন্ন করতে না পারলে নিজের ক্ষতি নিজেই করে বসতেন।

স্পিকার, আমি আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি তার মধ্যে একটি সম্ভাবনা দেখেছিলাম যে, এনি হাউ, কষ্ট করে এটা করতে হবে। তিনি এটা করেছেন তাও বেশ সফলতার সাথে। পদ্মা সেতুর সমালোচকরা বলছেন, এটা উনি করতে পারবেন না। আসলে এসব দেখার সময় ওনার (প্রধানমন্ত্রী) নেই। তিনি যেভাবে দেশের উন্নতি করছেন, আরও করবেন, আমরা বিশ্বাস করি।

মশিউর রহমান রাঙা শিল্পী সংসদ সদস্য মমতাজ বেগমের একটি গানের একটি গানের কলি উল্লেখ করে বলেন, বুকটা ফাইট্টা যায়। গানের মতো ওদের বুকটা ফাইট্টা যায়। সে কারণে একবার বলে ভেঙে পড়বে। একবার বলল এই হবে। একবার বলে ঐ হবে। কালকে (গতকাল) আমাদের এমপি শাহজাহান খান বলেছেন, না হয় নৌকায় যাবেন। নৌকায় আবার কেমনে যায়। এটা তো আরেকটি বি”পদ। তাহলে কিসে যাবে।

তিনি বলেন, আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি এ দেশ আমাদের। এই দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের। অ্যানি হাউ আমাদের এই দেশকে রক্ষা করতে হবে। সেজন্য আমাদের যা করতে হয়, তাই করতে হবে।

দুর্নীতিবাজদের বিষয়ে জানতে চাইলে রাঙ্গা বলেন, দুর্নীতিবাজরা আমলা হোক বা রাজনীতিবিদ বা অন্য কেউ, তারা নিজেরাই জানে না তাদের কত টাকা আছে। তাদের সন্তানরা বিশৃঙ্খলার মধ্যে চলে গেছে। খোঁজ নিয়ে দেখেন। সব এমপিদের খোঁজ নিয়ে দেখেন, যারা এর সঙ্গে জড়িত তাদের একটি সন্তানও মানুষ হয়নি।

“আমাদের যতটা সম্ভব প্রয়োজন ততটুকু করা দরকার,” তিনি যোগ করে বলেন। সংসদে আসতে হলে কোট লাগবে, টাই লাগবে- এটুকুই। আমি এখন যদি বিদেশ থেকে বানিয়ে আনি, বিদেশ থেকে ইস্ত্রি করিয়ে আনি, বিদেশ থেকে জুতা কালি করিয়ে আনি- এসব মানুষ পছন্দ করে না।

মশিউর রহমান রাঙ্গা সংসদে যে দাবি তুলেছেন সেটা পারতপক্ষে যুক্তিসংগত। কারণ সংখ্যাগরিষ্ঠতার দিক থেকে সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য সংখ্যা বেশি , তাই মশিউর রহমান রাঙ্গা জাতীয় সংসদে নিজেদের অবস্থান হিসেবে বিরোধী দল হিসেবে দাবি জানান। তবে তিনি সকল সংসদ সদস্যদের মনে করিয়ে দিয়ে পুনরায় যাতে ভুল না করেন সেটাও জানান।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *