Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঈদের পরে নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামছে গণতন্ত্র মঞ্চ

ঈদের পরে নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামছে গণতন্ত্র মঞ্চ

ক্ষমতাসীন সরকার নির্বাচন ব্যবস্থা ধবংস করে জনগনের ভোটাধীকার কেড়ে নিয়েছে বলে বিরোধী রাজনৈতিক দলগুলো দাবি করে। সরকার দেশের গনতন্ত্র ব্যবস্থা শেষ করে দীর্ঘ দিন ক্ষমতা থাকার পরিকল্পনা করছে যার জন্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে আন্দোলন করতে মাঠে নামতে দিচ্ছে না্। এ জন্য সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের মাধ্যমে নিরপক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে বাধ্য করা হবে মন্তব্য করে গণতন্ত্র মঞ্চের নেতারা।

ঈদের পর সাত দলীয় জোট গণতন্ত্রের প্লাটফর্মের রূপরেখা ঘোষণা করা হবে। নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার, সংবিধানের কিছু বিষয়ে পরিবর্তন, সংযোজনসহ আরও অনেক বিষয় এই রূপরেখায় অন্তর্ভুক্ত করা হবে। একই সঙ্গে ক্ষমতাসীন সরকারের পদত্যাগ, সরকারের ব্যর্থতা তুলে ধরে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনাসহ নানা দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হবে। জেলা ও বিভাগীয় শহরে সমাবেশের ঘোষণা দেওয়া হবে।

রোববার জোটের শরিক ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে গণতন্ত্র ফোরামের রাজনৈতিক রূপরেখা নীতিগতভাবে অনুমোদন করা হয়।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু জানান, তাদের বৈঠকে কিছু সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ঈদুল আজহার পর সংবাদ সম্মেলনের মাধ্যমে গণতন্ত্র মঞ্চের রূপরেখা ঘোষণা করা হবে। মূল লক্ষ্য, উদ্দেশ্য, কর্মসূচি এবং আরও অনেক কিছুর বিশদ বিবরণ থাকবে। বই আকারে রূপরেখা ছাপানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা জানান, সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বানভাসিদের জন্য সরকারি ত্রাণ তৎপরতা নেহাত প্রচারসর্বস্ব। এ অবস্থায় জরুরি ভিত্তিতে বন্যা দুর্গতদের পুনর্বাসনে সম্ভাব্য সব ধরনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তারা।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জেএসডির সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা জাহেদ উর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন হাবিবুর রহমান রিজু, বহ্নিশিখা জামালী, আকবর খান, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, আবুল হাসান রুবেল, মনিরুদ্দিন পাপ্পু, রাশেদ খান, ফারুক হাসান, জিল্লুর চৌধুরী জিতু, হাবিবুর রহমান, সাকিব আনোয়ার প্রমুখ।

প্রসঙ্গত, সরকারের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে নিয়ে আন্দোলন করবে সে বিষয় গুলোর রুপরেখা ঈদের পরে দেওয়া হবে বলে মন্তব্য করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। আর কিছু বিষয়ে তারা চড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে সভায় সেগুলো পরে জানানো হবে বলে জানায় ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *