Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রকাশ্যে এলো পদ্মা সেতুতে নাট খোলা সেই যুবকের ভিন্ন এক পরিচয়

এবার প্রকাশ্যে এলো পদ্মা সেতুতে নাট খোলা সেই যুবকের ভিন্ন এক পরিচয়

গত ২৫ শে জুন উদ্বোধন হয়ে গেল বাংলাদেশের ১৬ কোটি মানুষের কাঙ্খিত এবং স্বপ্নের পদ্মা সেতু। সেতু উদ্বোধনের পরপরই স্বপ্নের পদ্মা সেতু দেখার জন্য দর্শনার্থীরা ভিড় করতে থাকেন সেতুর ওপর। অপরদিকে তরুণ-তরুণীরা পদ্মা সেতুকে ঘিরে ভিডিও করতে শুরু করে ভিডিও শেয়ারিং সাইট ইউ”টিউব, টি”ক’টক বা ফে”সবুকে আপলোড দেয়ার জন্য। তবে পদ্মাসেতুতে দাঁড়িয়ে এক যুবক পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভিডিও বানাতে শুরু করে, যার কারণে ওই যুবককে গ্রেফতার করে গোয়েন্দা কর্মকর্তারা।

পদ্মা সেতুর স্ক্রু খুলে টিকটিক ভিডিও আপলোড করার অভিযোগে বায়েজিদ তালহা (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। রোববার (২৬ জুন) বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিএনপির একাধিক নেতাকর্মী জানান, বায়েজিদ একসময় ছাত্রদলের সক্রিয় সদস্য ছিলেন। পটুয়াখালীতে বিএনপি ও ছাত্রদলের মিছিল-মিটিংয়ে নিয়মিত অংশ নিতেন।

বায়েজিদ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মোহনের ঘনিষ্ঠ বলে জানা গেছে। তবে মোহন সম্পর্কের বিষয়টি অস্বীকার করে গণমাধ্যমকে বলেন, বায়েজিদ আমার আত্মীয় নয়। তিনি জেলা ছাত্রদলের সাবেক সভাপতি গাজী আশফাকুর রহমান বিপ্লবের অনুসারী ছিলেন। বিপ্লব এখন যুব শাখার।

তবে পটুয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-হেলাল নয়ন বলেন, বায়েজিদ কোনোভাবেই ছাত্রদল বা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত নয়।

নয়ন বলেন, বায়েজিদ আগে পটুয়াখালীতে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তবে তিনি দীর্ঘদিন ধরে এলাকা ও রাজনীতি থেকে দূরে রয়েছেন। আর কোনো ব্যক্তি অন্যায়ভাবে অপ”রাধ করলে তা কোনো পক্ষের বিষয় নয়।

জানা গেছে, বায়েজিদ তালহা পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের আলাউদ্দিন মৃধার ছেলে। রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি নিয়ে সেখানে থাকতেন।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর বলেন, একটি মহল দীর্ঘদিন ধরে পদ্মা সেতু নিয়ে অপপ্রচার চালাচ্ছে। পদ্মা সেতুর স্ক্রু খোলার বিষয়টি তার দৃষ্টান্ত। তাদের আরও ক”ঠোর শাস্তি হওয়া উচিত।

এর আগে বাংলাদেশ সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, পদ্মা সেতুর ঠিকাদার কর্তৃপক্ষকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে। দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্টের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, “পদ্মা সেতুর নাটবোল্ট খোলার ভিডিওতে যে যুবককে দেখা গেছে তাকে আমরা আটক করে জিজ্ঞাসাবাদ করছি। তার নাম মো: বায়েজিদ। কেন সে এমনটা করেছে তা জানার চেষ্টা করা হচ্ছে।”

সোমবার সিআইডি সদর দফতরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার রেজাউল।

উল্লেখ্য, পদ্মা সেতুর ওপর দাঁড়িয়ে দেশের একজন নাগরিক হয়ে সেতুর নাট-বল্ট খোলার মানসিকতা কিভাবে জন্মালো সেটা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে নেটিজেনদের মাঝে। অনেকে বলছেন পদ্মা সেতু বাস্তবায়নের বিষয়টি তার হয়তো ভাল লাগেনি, তাই তিনি বিষয়টিকে খাটো করার জন্য নাট-বল্ট খুলে ভিডিও করেছে। আবার এমনও হতে পারে সে নিজেকে ভা”ইরাল করার জন্য এ ধরনের কান্ড ঘটিয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *