Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রী বললেন প্রধানমন্ত্রীর মতোই কথা, এই না হয় বাংলার প্রধানমন্ত্রী, জানা গেল কি কথা বললেন

প্রধানমন্ত্রী বললেন প্রধানমন্ত্রীর মতোই কথা, এই না হয় বাংলার প্রধানমন্ত্রী, জানা গেল কি কথা বললেন

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন জনেনত্রী শেখ হাসিনা। তিনি বাঙ্গালী জাতির পিতা সর্বকালের শ্রেষ্ঠ নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবরের সুযোগ্য কন্যা। পিতার আদর্শে আদর্শিত হয়ে পরিচালনা করছেন দেশকে। বাংলার মানুষের মঙ্গলের কথা সব সময় মাথায় রেখেই তিনি কাজ করে থাকেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন নিজের ভাগ্য নয়, জনগনের ভাগ্য বদলই একমাত্র লক্ষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিজের ভাগ্য বদলাতে তিনি ক্ষমতায় আসেননি, মানুষের ভাগ্য বদলানোই একমাত্র লক্ষ্য।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ক্রিয়েটিভ ট্যালেন্ট এক্সপ্লোরেশন-২০২২’ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির জন্য দায়ী করা হয়েছে বঙ্গবন্ধু পরিবারের যারা আজকের পদ্মা সেতু নির্মাণে তাদের মিথ্যাচারকে চ্যালেঞ্জ করেছে। পদ্মা সেতুর ষড়যন্ত্রকারীদের একমাত্র জবাব তাদের নিজস্ব অর্থে বাংলাদেশের ভবিষ্যতের জন্য আজকের পদ্মা সেতু।

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন ছিল সৃজনশীল পদ্ধতি। অতীতের সরকারগুলো বইয়ের পরিবর্তে ছাত্রদের অস্ত্র ও লাঠি দিয়ে সজ্জিত করেছে। বর্তমান সরকার শিক্ষার পরিবেশ ফিরিয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ১৫ জন মেধাবীদের হাতে পুরস্কার তুলে দেন। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পুরস্কারে অন্তর্ভুক্ত করায় শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হলেন আদর্শের প্রতীক। বাংলার মানুষের জন্য তিনি যা করেছেন সেই ঋণ বাংলার মানুষ কোনোদিন শোধ করতে পারবেনা। প্রধানমন্ত্রী উদার মনের একজন মানুষ। বাংলার মানুষের বিপদে তিনি এক মুহূর্ত বসে না থেকে ছুটে যায় মানুষদের বিপদ থেকে উদ্ধার করতে। তার কাজের জন্য তিনি বিশ্ব দরবারের কাছ থেকে পেয়েছেন অনেক শ্রেষ্ঠ উপাধী ও সম্মান।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *