Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জো বাইডেনকে শেখ হাসিনার বিশেষ বার্তা, যেসব কথা বললেন বাইডেন

জো বাইডেনকে শেখ হাসিনার বিশেষ বার্তা, যেসব কথা বললেন বাইডেন

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশকে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে বর্ণনা করেছেন। শুক্রবার (২৪ জুন) হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে দেখা করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ প্রেসিডেন্ট বাইডেনের কাছে পৌঁছে দিয়েছেন। বৈঠকে বাইডেন বলেন, বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ। বাংলাদেশের রাষ্ট্রদূত বলেছেন, হোয়াইট হাউসের ওভাল অফিসে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে সম্মানিত বোধ করছি। চ্যালেঞ্জ মোকাবিলায় দুই পক্ষই সম্পর্ক জোরদার করতে চায় বলে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। এ উপলক্ষে এ বছর একাধিক দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট জোবাইডেনকে বাংলাদেশে সফরের জন্য আমন্ত্রন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্টে অবস্থানরত বাংলাদেশী রাষ্ট্রদুত হোয়াইট হাউসে গিয়ে মার্কিং প্রেসিডেন্টের সাথে দেখা করে প্রধানমন্ত্রীর এই আমন্ত্রন পৌঁছে দেন। এই সক্ষাতকালে দুই দেশকে কেন্দ্র করে কিছু আলোচনাও হয়। মার্কিন প্রেসিডেন্ট জোবাইডেন বাংলাদেশকে একটি গুরুত্বপুর্ন দেশ হিসেবে অবহিত করেছেন।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *