Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতুর নাম কেন প্রধানমন্ত্রীর নামে হয়নি, জানালেন ওবায়দুল কাদের

পদ্মা সেতুর নাম কেন প্রধানমন্ত্রীর নামে হয়নি, জানালেন ওবায়দুল কাদের

আজ ১৫ শে জুন উদ্বোধন হলো দেশের মানুষের বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু। এই স্বপ্নের সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ দুপুরে এই সেতুর উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানিয়েছেন, পদ্মা সেতুর নামকরণের একটি বিষয়। দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণ করতে চেয়েছিল, কিন্তু প্রধানমন্ত্রী চাননি, তার কারণ তুলে ধরলেন ওবায়দুল কাদের।

শনিবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে আয়োজিত এক সমাবেশে তিনি বলেন, সবার আক্ষেপ, আমারও ছিল আক্ষেপ। সবাই চেয়েছে নিজস্ব অর্থায়নে যখন পদ্মা সেতু, এই সেতু নির্মাণে অন্য কারও কোনো কৃতিত্ব নেই। একজনেরই অর্জন। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

পদ্মা সেতুর সঙ্গে তার নাম কেন থাকবে না? এটাই ছিল সারা দেশের দাবি। কী বলেন? দাবি ছিল না? সারা বাংলায় একটাই দাবি ছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা এই দাবি গ্রহন করেননি। তিনি এই দাবির বিষয়ে নাকচ করে বলেন, পদ্মা সেতুর জন্য আমার পুরো পরিবার এত অপমানিত, জাতি হিসেবে আমাকে অসম্মান করা হয়েছে, সেখানে আমার বা আমার পরিবারের কারও নাম থাকবে না। নেত্রী: আজ এটাই শুধু সান্ত্বনা নিয়ে যাচ্ছি, আপনার নাম পদ্মা সেতুর সঙ্গে আপনি যুক্ত করলেন না। কিন্তু এটাও বলি, আমরা জানি-

কাগজে লিখো নাম, ছিঁড়ে যাবে
ব্যানারে লিখো নাম, মুছে যাবে
পাথরে লিখো নাম, ক্ষয়ে যাবে
হৃদয়ে লিখো নাম, রয়ে যাবে।

আপনি আজ মানুষের হৃদয়ে নাম লিখেছেন। বঙ্গবন্ধু যেমন লিখেছেন, তেমনি বঙ্গবন্ধু কন্যা আপনিও, যতদিন পদ্মা সেতু থাকবে ততদিন আপনার নাম গ্রাম-বাংলায় সগৌরবে, সম্মানের সঙ্গে আপনার নামটি অহঙ্কারের সঙ্গে উচ্চারিত হবে।

You have made us stand taller
You have made us look brighter
You have made us feel smarter
You have shown the way out of poverty
You have shown the way out of darkness
Sheikh is the right person for Bangladesh at the right time.

আবার যদি ইচ্ছে করে, আবার আসি ফিরে দুঃখ-সুখের ঢেউ খেলানো পদ্মা নদীর তীরে।

প্রসংগত, পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে সারাদেশ সড়ক ব্যবস্থায় যুক্ত হলো। যার কারণে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ত্বরান্বিত হবে, এমনটাই জানিয়েছেন অর্থনৈতিক বিশ্লেষকেরা। পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণবঙ্গের মানুষের যাতায়াত সুবিধা বহুগুণ বেড়ে গেল, সেই সাথে দেশজুড়ে পণ্যদ্রব্য বন্টনের পথ খুলে গেল। পদ্মা সেতু নিয়ে ইতিমধ্যে বিশ্বের অনেক দেশের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *