Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বারবার উত্তর দিতে ভালো লাগে না, তিনি নিজে এই কথা না বলে চাটুকারদের দিয়ে বলালেই তো পারেন : ফখরুল

বারবার উত্তর দিতে ভালো লাগে না, তিনি নিজে এই কথা না বলে চাটুকারদের দিয়ে বলালেই তো পারেন : ফখরুল

বর্তমান সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর উপর নানা ভাবে অত্যাচার করছে বলে অবিযোগ করছে রাজনৈতিক দলগুলো। সরকার বিধোরী দলগুলোকে কোন ধরনের আন্দোলন করতে দিচ্ছে না নেতাকর্মীদের হামলা ও মামলা দিয়ে হয়রানি করছে। বিরোধী দল বিএনপির পক্ষ বলা হচ্ছে সরকার ক্ষমতা দীর্ঘ স্থায়ী করতে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে জনগনের ভোটাধীকার হরন করেছে। এবার প্রধানমন্ত্রীর কটূক্তি সম্পর্কে যাব বললেন বিএনপি মহাসচিব।

প্রধানমন্ত্রীকে কটূক্তি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৪ জুন) দুপুরে বিএনপির গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে ফখরুল বলেন, “তিনি একজন প্রধানমন্ত্রী, তিনি যদি এই ভাষায় কথা বলতে থাকেন, তা দুঃখজনক।” তাকে (প্রধানমন্ত্রী) কটূক্তি করা থেকে বিরত থাকতে হবে। তিনি সবার প্রধানমন্ত্রী হতে পারেননি।

বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হ/ত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন না, বারবার এর উত্তর দিতে ভালো লাগে না। তিনি (প্রধানমন্ত্রী) রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত ভাষা ব্যবহার করেন। আমার মনে হয়, তিনি নিজে এই সমস্ত কথা না বলে তার যে চাটুকার দল আছে, তাদের দিয়ে বলালেই তো পারেন। এটা আমার কাছে নোংরা ব্যাপার মনে হয়।

‘তারেক রহমান মুচলেকা নিয়ে বিদেশে গেছেন, শেখ হাসিনার এমন মন্তব্য প্রসঙ্গে ফখরুল বলেন, অনেকেই তো মুচলেকা দিয়ে বিদেশে গেছেন। রাজনৈতিক শিষ্টাচার ও মূল্যবোধের যা অবশিষ্ট আছে তা বিএনপি মেনে চলতে চায়। আমরা এমন অপমানজনক নোংরা কথা বলতে চাই না।

প্রসঙ্গত, সরকার প্রধান বিরোধী দল বিএনপির সম্পর্কে নানা প্রকার কটূক্তি মূলক কথা বলে থাকেন যেটা রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত ভাষায় বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি আরোও বলেন, সরকার প্রধানের এমন বক্তব্য থেকে বিরত থাকা উচিত।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *