Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্লেনে আগুন, পাইলটের বুদ্ধিমত্তায় রক্ষা পেলেন সকল যাত্রী

প্লেনে আগুন, পাইলটের বুদ্ধিমত্তায় রক্ষা পেলেন সকল যাত্রী

সাম্প্রতিক সময়ে পরপর বেশ কয়েকটি বিমান দুর্ঘটনার ঘটনা ঘটেছে। তবে সৌভাগ্যক্রমে যাত্রীরা প্রাণে বেঁচে গেছেন। তবে এই সকল বিমানের যাত্রীরা পাইলটের বুদ্ধিমত্তার কারণেই রক্ষা পেয়েছে। এবার আগুন লেগে যাওয়া বিমানকে জরুরী অবতরণ করানোর পর প্রাণে রক্ষা পেলেন সকল যাত্রী।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামি বিমানবন্দরে ১২৮ জন যাত্রী নিয়ে জরুরি অবতরণের পরপরই একটি বাণিজ্যিক বিমানে আগুন লেগে যায়। এ ঘটনায় আহ”ত হয়েছেন তিনজন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে ঘটনার পর রানওয়ে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামি বিমানবন্দরে অবতরণের পরপরই একটি রেড এয়ার বিমানে আগুন ধরে যায়।
দ্রুত আগুন নেভাতে ব্যস্ত হয়ে পড়েন দমকল কর্মীরা। তবে কিছুক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, ডোমিনিকান রিপাবলিক থেকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি মিয়ামি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। দমকলকর্মীরা আগে থেকেই প্রস্তুত ছিল এবং আগুন নিয়ন্ত্রণে তাদের খুব বেশি দেরি হয়নি।

ঠিক কি কারণে বিমানে আগুন লেগে যায় সে বিষয়ে স্পষ্ট বলতে পারেনি এখানে প্রকৌশলীরা তবে তারা বিষয়টি খতিয়ে দেখছে তবে তারা জানিয়েছে যান্ত্রিক ত্রুটির কারণে মানে ঘটনাটি ঘটতে পারে। তারা জানিয়েছেন খুব শীঘ্রই এর কারণ বের করা সম্ভব হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *