Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বন্যা কবলীতদের পাশে দাড়াতে ১৬ লাখ টাকা নিয়ে যাওয়া সেই তাশরীফ অসুস্থ

বন্যা কবলীতদের পাশে দাড়াতে ১৬ লাখ টাকা নিয়ে যাওয়া সেই তাশরীফ অসুস্থ

বাংলাদেশের স্মরনকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় কবালিত হয়েছে সিলেট ও ​​সুনামগঞ্জ জেলায়। হাজার হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। আর এমন অবস্থায় স্বাভাবিক ভাবে সহযোগিতা করা অসম্ভব হয়েছে পড়েছে বন্যা দুর্গত মানুষকে। সংকট তৈরী হয়েছে বিশুদ্ধ পানি ও খাদ্যের। পানি বন্দি অবস্থায় সাধারন মানুষের জীবন ও জীবিকা চালোনা কঠিন হয়ে পড়েছে। এবার বন্যায় কবলিত মানুষের পাশে তরুণ গায়ক তাশরীফ খান।

ভারি বর্ষণ ও উজান থেকে আসা বন্যায় সিলেট ও ​​সুনামগঞ্জের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এ অবস্থায় জলাবদ্ধতায় দুর্বিষহ দিন পার করছেন লাখো মানুষ। বন্যা পরিস্থিতি এতটাই প্রতিকূল যে প্রশাসনও পর্যাপ্ত সহযোগিতা করতে পারছে না। এমন পরিস্থিতিতে সিলেটের বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে তরুণ সংগীতশিল্পী তাশরিফ খান ও তার ব্যান্ড ‘কুমদেঘর’।

এদিকে তাশরীফ খান ও তার দল ১৬ লাখ টাকার তহবিল গঠন করে বন্যা দুর্গত মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন। তারা বন্যা কবলিত এলাকায় শুকনো খাবার চিড়া, মুড়ি, গুড়, বিশুদ্ধ পানি, মোমবাতি, পানি বিশুদ্ধকরণ ফিটকিরিসহ আরও কিছু প্রয়োজনীয় জিনিস প্যাকেট করে বন্যা কবলিত মানুষদের মাঝে পৌঁছে দিচ্ছেন।

বাংলাদেশ সেনাবাহিনী সোমবার (২০ জুন) থেকে এই মানবিক অভিযানে তাশরীফকে সহায়তা করছে। তারা তাশরীফের মানুষের এসব ত্রাণ পৌঁছে দিচ্ছেন। তাশরীফ আরো বলেন, সেনাবাহিনী তার সাথে সেখানে অবস্থানরত তাশরীফ স্কোয়াডের সদস্যদের বিভিন্নভাবে সহায়তা করছে। আজ সকালে তাশরীফ তার ফেসবুকে লিখেছেন, আজ থেকে আমরা বাংলাদেশ সেনাবাহিনীর সমর্থন পেতে যাচ্ছি। আমরা বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কৃতজ্ঞ। এরপর তিনি একটি ত্রাণবাহী গাড়িতে সেনাবাহিনীর সাথে কাজ করার ভিডিও প্রকাশ করেন।

এদিকে এক সপ্তাহ বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এই তরুণ গায়ক। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। বন্যা দুর্গত একটি মানুষকেও যদি সাহায্য করতে পারেন সেটিই এখন তার কাছে বড় বলে জানিয়েছেন তাশরীফ। তার এই উদ্যোগ ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোয় অনেকেই তার প্রশংসা করছেন, তার জন্য দোয়া করছেন।

উল্লেখ্য, তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের তৈরি ব্যান্ড ‘কুমদেঘর’ ইতিমধ্যেই নতুন প্রজন্মের কাছে পরিচিত। তার প্রতিটি গান প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত সাড়া ফেলেছেন তিনি। এছাড়া অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, বন্যা কবলিত মানুষের পাশে দাড়িয়ে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন তরুন গায়ক তাশরীফ ও তার দল। এ কাজে তাকে সহযোগিত করছে বাংলাদেশ সেনাবাহিনী। এমন বিপর্যয়ে সকলকে এগিয়া আশার আহবান জানিয়েছেন তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *