Friday , September 20 2024
Breaking News
Home / International / উড্ডায়নে পর পাখির ধাক্কা থেকে যান্ত্রিক ত্রুটি, একদিনে তিনটি বিমানের সঙ্গে ঘটলো অপ্রত্যাশিত ঘটনা

উড্ডায়নে পর পাখির ধাক্কা থেকে যান্ত্রিক ত্রুটি, একদিনে তিনটি বিমানের সঙ্গে ঘটলো অপ্রত্যাশিত ঘটনা

মাঝে মধ্যেই আকাশ পথে নানা বিপত্তিতে পড়তে হয় যাত্রীদের। কখনো বিমানের মধ্যে হট্রগোল, আবার কখনো যান্ত্রীর ত্রুটির ফলে নানা ভোগান্তি পোহাতে হয় সবাইকে। আর এরই জের ধরে এবার একদিনে তিনটি বিমানের জরুরী অবতরণের ঘটনা ঘটেছে।

একদিনে তিনটি পৃথক ঘটনায় আবারও একই বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমান। এবার দিল্লিগামী একটি ফ্লাইট পাখির ধাক্কায় গুয়াহাটি বিমানবন্দরে নামল!

ইন্ডিগো কর্তৃপক্ষ রবিবার এক বিবৃতিতে জানিয়েছে যে ইন্ডিগো এয়ারবাস এ৩২০নিও (ভিটি-আইটিবি) গুয়াহাটি থেকে দিল্লি যাওয়ার পথে আবার গুয়াহাটিতে ফিরে আসে। সমস্ত যাত্রীদের অন্য বিমানে দিল্লিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

রবিবার জবলপুরের উদ্দেশে একটি স্পাইসজেট ফ্লাইট দিল্লি বিমানবন্দর থেকে উড়ে আবার জরুরি অবতরণ করে। ৬ হাজার ফুট উচ্চতায় উঠেও যান্ত্রিক গোলযোগে জরুরিকালীন অবতরণ করাতে হয় সেটিকে।

বিষয়টি অনেকটা আশ্চর্যজনক হলেও ঐ দিনেই স্পাইসজেট একটি বিমানের সাথে জরুরী অবতরণের ঘটনা ঘটেছে। জানা যায়, প্রায় দুইশত যাত্রী নিয়ে উড্ডয়নের কিছুক্ষণ পরেই যান্ত্রীর ত্রুটি দেখা দেওয়ায় বিমানটিকে জরুরী অবতরণ করাতে বাধ্য হন পাইটল।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *