Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আমি প্রেসিডেন্ট হতে চাই অন্তত বলুক, এখন তো কেউ বলেও না: পাপন

আমি প্রেসিডেন্ট হতে চাই অন্তত বলুক, এখন তো কেউ বলেও না: পাপন

বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সংক্ষেপে এই বোর্ডকে বিসিবি বলা হয়ে থাকে। বর্তমান সময়ে এই বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন নাজমুল হাসান পাপন। তিনি টানা দুই মেয়াদে এই দায়িত্ব পালন করছেন। তৃতীয় মেয়েদেও তার নাম উঠেছে। সম্প্রতি এই প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন তিনি নিজেই।

দীর্ঘ ৮ বছর ধরে ও টানা দুই মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন নাজমুল হাসান পাপন। এবার তৃতীয় মেয়াদে আরো একটি নির্বাচনের সামনে দাড়িয়ে আছেন তিনি। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বোর্ড সভা শেষে পাপন জানান, তিনি বেঁচে থাকতে কেউ বিসিবির প্রেসিডেন্ট হওয়ার জন্য দাঁড়াবে না। নাজমুল হাসান পাপন বলেন, আসলে আমি আপনাকে একটা কথা বলি। আমি যদি এখানে থাকি, আমার একটা জিনিস মনে হচ্ছে যে, এই জায়গাটায় আমি মা/রা যাওয়ার আগ পর্যন্ত আর কেউ এ পদটা নিতে চাইবে না। আমি চাই আমার বোর্ডে যারাই আসুক তাদের উচিত চ্যালেঞ্জ নেওয়া যে আমি প্রেসিডেন্ট হতে চাই। অন্তত বলুক, এখন তো কেউ বলেও না। এটা ভালো দিক না।

তিনি বলেন, আপনাদেরকে এটুক বলতে পারি। কারোর জন্য কিছু আটকে থাকে না, আমাদের একটা পাইপলাইন থাকা উচিত যেখানে নতুন নতুন যারা দায়িত্ব নিবে। লিডারশিপ গ্লো করার উচিত এবং বাংলাদেশে লিডারশিপের অভাব নেই। কিছু কারণে কেউ আসতে চায় না। ডাইরেক্টর হতে কিন্তু সবাই চায়। এমন কেউ নাই যে ডাইরেক্টর হতে চায় না। কিন্তু প্রেসিডেন্ট পদের কথাটা বললে আর কেউ নাম বলে না। কেন বলে না জানি না। আমি চাইবো নতুন কেউ আসুক। আমি তাকে পুরো সাপোর্ট করবো।

বর্তমান সময়ে বিশ্বের ক্রিকেট অঙ্গনে বিশেষ স্থান দখল করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। তবে এই সফলতার পিছনে দেশের ক্রিকেট খেলোওয়ারদের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেট বোর্ডের ও বিশেষ গুরুত্ব রয়েছে। বোর্ডের সঠিক নেতৃত্বের উপর ক্রিকেটের সফলতা নির্ভর করে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *