Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কুমিল্লার নির্বাচন নিয়ে বিরোধী দল বলে এক কথা আর সিইসি বললো অন্য কথা, জনগন ঠিক করবে কোনটা সঠিক

কুমিল্লার নির্বাচন নিয়ে বিরোধী দল বলে এক কথা আর সিইসি বললো অন্য কথা, জনগন ঠিক করবে কোনটা সঠিক

সম্প্রতি সম্পন্ন হলো কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আর সেই নির্বাচনে জয়ী হয়েছেন আরফানুর হক রিফাত। তিনিই অবশেষে কুমিল্লার নগর পিতা হয়ে গেলেন এবং সকল বাঁধাবিপত্তি কাটিয়ে জয় হলো নৌকার। কেননা নৌকার প্রতি মানুষের আস্থা আছে। সম্প্রতি জানা গেল প্রধান নির্বাচন কমিশনার বলেছেন কুমিল্লাতে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।

বুধবার (১৫ জুন) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দাবি করেন, কুমিল্লা সিটি করপোরেশন (কিউসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ধীরগতির হয়নি উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, যারা বয়স্ক ভোটার তাদের একটু সমস্যা হয়। ফলে ভোটগ্রহণ কিছুটা ধীরগতিতে হয়েছে।

সিইসি আরও বলেন, সার্বিক দিক বিবেচনা করে কুমিল্লা সিটিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট প্রায় ৮০ শতাংশ।

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার তিনি অনেক বড় একটি পদে রয়েছেন এবং এই পদের দায়িত্বও অনেক। সকল দিক পর্যালোচনা করে তাকে সিদ্ধান্ত নিতে হয়। তিনি যখন তখন কোনো কিছু করতে পারেন না। একটি নির্বাচনের সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের উপর নির্ভর করে অনেক কিছু।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *