Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারের আয় বাড়াতে জাতীয় পরিচয়পত্রধারীদের উপর বাধ্যতামূলক নতুন নীতিমালার প্রস্তাব সংসদে: পররাষ্ট্রমন্ত্রী

সরকারের আয় বাড়াতে জাতীয় পরিচয়পত্রধারীদের উপর বাধ্যতামূলক নতুন নীতিমালার প্রস্তাব সংসদে: পররাষ্ট্রমন্ত্রী

ড. এ কে আবদুল মোমেন হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী। তাকে সব সময় দেখা যায় অতি তৎপরতার সহিত দায়িত্ব পালন করছেন। সম্প্রতি জাতীয় পরিচয়পত্রধারীদের জানা গেল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আয়কর রিটার্ন দাখিল বাধ্যতামূলক করার প্রস্তাব দিয়েছেন।

দেশে যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে, তাদের আয়কর রিটার্ন দাখিল বাধ্যতামূলক করার প্রস্তাব করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বুধবার (১৫ জুন) সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ প্রস্তাব করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মহামারী এবং রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ সত্ত্বেও বিশ্বব্যাপী মূল্যস্ফীতি ও মন্দার মুখে ইতিহাসের সবচেয়ে বড় বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী। এই বাজেট কোভিডের প্রভাব কাটিয়ে উঠতে এবং উন্নয়নের ধারাবাহিকতা ফিরিয়ে আনতে সাহায্য করবে।

তিনি আরও বলেন, করের পরিধি বাড়াতে যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে তাদের জন্য আয়কর বাধ্যতামূলক করতে হবে। এক্ষেত্রে যাদের টিআইএন আছে তারা করপোরেশন হিসেবে ট্যাক্স দেবে।

প্রসঙ্গত, বাংলাদেশের ১৮ বছরের উর্ধ্বে সবার রয়েছে জাতিয় পরিচয়পত্র কার্ড। এই কার্ডটাই একজন মানুষের সঠিক নাগরিত্ব প্রকাশ করে দেয় যে সে কোন দেশের নাগরিক। বাংলাদেশের সরকার তাই বুদ্ধিদীপ্ততা দিয়ে জাতীয় পরিচয়পত্র কার্ড করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *