Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোট গণনা চলছিল, হঠাৎই গণনা বন্ধ হয়ে গেল ১ ঘন্টার জন্য, এর পরেই জানা গেল ফলাফল

ভোট গণনা চলছিল, হঠাৎই গণনা বন্ধ হয়ে গেল ১ ঘন্টার জন্য, এর পরেই জানা গেল ফলাফল

কুসিক নির্বাচনকে নিয়ে বেশ সারা জেগেছে। কুমিল্লার নগর পিতা কে হতে যাচ্ছেন সেই নিয়েই চলছে যতসব জল্পনা-কল্পনা। তবে সকল প্রতীক্ষার অবসান ঘটলো। অনুষ্ঠিত হলো ভোট। জয়ী হতে কে না চায়। তবে যে প্রার্থী জনগনের কাছে বিশ্বস্ত এবং শ্রদ্ধার পাত্র একমাত্র সেই হতে পারে বিজয়ী। সম্প্রতি জানা গেছে ভোট গণনা শুরু হওয়ার কিছু সময় পরে ১ ঘন্টা গণনা বন্ধ ছিলো।

এক ঘণ্টার নাটকীয়তার পর কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতকে। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু থেকে তিনি ৩৪৩ ভোট বেশি পেয়েছেন। সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। নির্বাচনে মেয়র পদে তৃতীয় হয়েছেন আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি পেয়েছেন ২৯০৯৯ ভোট।

রাতে অনেক নাটকীয়তার পর রিফাতকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। গত কয়েকটি কেন্দ্রে ফল ঘোষণার সময় তোলপাড় হয়েছে। মনিরুল হক সাক্কু ও তার সমর্থকদের ওপর হামলা চালায় নৌকা প্রতীকের সমর্থকরা। এর আগে বিভিন্ন কেন্দ্রের ফলাফলে মনিরুল হক সাক্কু এগিয়ে ছিলেন। ১০১টি কেন্দ্রের ফল ঘোষণার পর প্রায় এক ঘণ্টা ফল ঘোষণা বন্ধ থাকে।

এ সময় নৌকার কিছু সমর্থক ফল ঘোষণা কেন্দ্রে এসে তাণ্ডব চালায় এবং প্রার্থী ও সাংবাদিকদের ওপর হামলার চেষ্টা করে।
আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার পর স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু ফলাফল প্রত্যাখ্যান করে বলেন, কী ঘটেছে তা জাতির কাছে পরিষ্কার। সবাই দেখেছে। তিনি বলেন, আলোচনা সাপেক্ষে আইনি ব্যবস্থা নেব। তিনি বলেন, কিছু কেন্দ্র হিসাব না করে পরাজিত হয়েছে।

এ সময় সাক্কুর প্রধান নির্বাচনী এজেন্ট বলেন, মনিরুল হক সাক্কু ১০১টি কেন্দ্রে এগিয়ে রয়েছেন। অজানা ফোন পেয়ে রিটার্নিং অফিসার তার আসন ছেড়ে ফিরে যান। বাকি কেন্দ্রের ফলাফল ঘোষণার জন্য অনুরোধ করেছি। তিনি করেননি। তিনি 45 মিনিট পরে যে ফলাফল ঘোষণা করেছিলেন আমরা তা প্রত্যাখ্যান করি।

প্রসঙ্গত, ভোট সাধারণ মানুষের মৌলিক অধিকার। শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারাই হলো সবথেকে বড় একটি বিষয়। কুসিক নির্বাচনকে কেন্দ্র করে অনেকেই কারচুপির কথা ইঙ্গিত করে বলেছে ভোট গ্রহণ সুষ্ঠ হয়নি। আবার কেউ কেউ বলছে ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে হয়েছে। যাই হোক নির্বাচিত প্রার্থী জনগনের হয়ে কাজ করলেই তাহলেই আসবে শান্তি।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *