Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / চিকিৎসার মান নিয়ে প্রশ্ন, খালেদার চিকিৎসা কিন্তু এই দেশেই দিচ্ছি

চিকিৎসার মান নিয়ে প্রশ্ন, খালেদার চিকিৎসা কিন্তু এই দেশেই দিচ্ছি

দির্ঘদিন ধরেই দেশরে চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে দীর্ঘদিন ধরেই। সবাই বলছেন দেশের চিকিৎসা ব্যবস্থা হচ্ছে না তেমন ভালো। শেষ পর্যন্ত এ নিয়ে এবার কথা বললেন বাংলাদেশর বর্তমান সময়ের স্বাস্থ্যমন্ত্রী জায়েদ মালিক। দেশের চিকিৎসা সেবার মান নিয়ে বিরোধী দলীয় সংসদ সদস্যদের প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের ১৬-১৭ কোটি লোকের চিকিৎসা এই বাংলাদেশেই হচ্ছে। কিছু লোক বাইরে চিকিৎসা নিতে যায়। যারা ধনী আছে তারা যায়, সেটা হয়তো হাতে গোনা কিছু লোকজন। আর ১৬ কোটি লোকের সেবা এই বাংলাদেশেই হচ্ছে। আমাদের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসাও কিন্তু এই বাংলাদেশেই খুব ভালোভাবে দিচ্ছি। উনি সুস্থ হয়ে আছেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে একটি বিলের ওপর জনমত যাচাই ও বাছাই কমিটিতে প্রেরণের প্রস্তাবের আলোচনার জবাব দিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশেই বিশ্বমানের ব্যবস্থাপনা হয়েছে সেই খবর কি রাখেন? আপনারা রাখেন না। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এটা একটা আন্তর্জাতিক ইনস্টিটিউট। শেখ রাসেল গ্যাস্ট্রোলজিস্ট ইনস্টিটিউট সেটাও আন্তর্জাতিক মানের।

তিনি বলেন, আপনাদের চিকিৎসা দিতে পারি কি না? আমাদের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসাও কিন্তু এই বাংলাদেশেই খুব ভালোভাবে দিচ্ছি। উনি সুস্থ হয়ে আছেন। কাজেই চিকিৎসা দিতে পারি কিনা অবশ্যই জানেন কিন্তু স্বীকার করেন না। সমালোচনা করেন আমি সমালোচনা পছন্দ করি। সমালোচনা আমাকে আরও শক্তিশালী করবে।

প্রসঙ্গত, করোনার সময়ে বাংলাদেশে সব থেকে বেশি সমালোচনা হয়েছে দেশের স্বাস্থ্য মন্ত্রনলায়কে নিয়ে। বিশেষ করে দুর্নীতি থেকে শুরু করে স্বাস্থ্য খাতের অবহেলা সব কিছুতেই উঠে প্রশ্ন। তবে এবার এই স্বাস্থ্যখাতের বিষয়েই সাফাই গাইলেন বর্তমান স্বাস্থ্যমন্ত্রী।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *