Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোট কেন্দ্রে ইভিএম ঘটালো ঐতিহাসিক ঘটনা, ভোটাররা দৌড়ে পালালো

ভোট কেন্দ্রে ইভিএম ঘটালো ঐতিহাসিক ঘটনা, ভোটাররা দৌড়ে পালালো

ইভিএম হলো আধুনিক ভোট দেবার মেশি। বর্তমানে ভোট গ্রহণ কাজে বিশ্বের সব জায়গায় এই ইভিএম মেশিনটি ব্যবহার করা হচ্ছে এবং দিন দিন এর ব্যবহারের প্রবণতা বাড়ছে। কুসিক নির্বাচনেও ব্যবহার করা ইভিএম। তবে প্রায় শোনা যায় ইভিএম এ রয়েছে বিভিন্ন ধরণের সমস্যা। সম্প্রতি জানা গেল ইভিএমের বিকট শব্দে ভয় পেলেন ভোটার।

কুমিল্লা সিটি করপোরেশনে ইভিএমে ভোটগ্রহণ নিয়ে নানা চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে বলে জানান প্রিজাইডিং অফিসার। নাইমুর রহমান নামে ওই কর্মকর্তা বলেন, কুমিল্লা সিটির ৮ নম্বর ওয়ার্ডের আলিয়া মাদ্রাসায় একটি মহিলা ভোটকেন্দ্রে বয়স্ক নারীদের ভোট দিতে বেশি সময় লেগেছে। সকালে একজন ভোটার গোপন কক্ষে গিয়ে ব্যালট চাপার পর। , সে শব্দ শুনে ভয়ে চলে গেল। তার ভোট অসম্পূর্ণ থাকায় অন্য কোনো ভোট নেওয়া যায়নি।

তাকে আবার ভোট দেওয়ার জন্য গোপন কক্ষে পাঠানো হয়। প্রিসাইডিং অফিসার আরও বলেন, দুই ভোটার ইভিএমের বৈদ্যুতিক ব্যালট টিপতে গিয়ে তা ছুড়ে ফেলে দেন।
নাঈমুর রহমান বলেন, পরীক্ষার ভোটের সময় ছিল মাত্র পাঁচজন। যাদের মধ্যে তিনজন পুরুষ। তারা কেউই এখানে ভোটার নন। কেন্দ্রের ভোটাররা বুঝতে না পারায় অনেকেই ভোট দিতে দেরি করছেন।

প্রসঙ্গত, ভোটাররা চান যেন তারা শান্তিপূর্ণ পরিবেশের আওতায় ভোট দিতে পারে। ভোটের সময় ভোট কেন্দ্রে প্রায় বিশৃঙ্খলার ঘটনা ঘটার খবর শোনা যায়। অনেক মানুষ ভয়ে ভোট কেন্দ্রে যেতে চায় না। ইভিএমের এমন বিকট শব্দ সত্যিই চমকে দেওয়ার মতো। মানুষতো টিপ সই দিতে অভ্যস্ত। আর ইকেলট্রনিক জিনিসতে সমস্যা হতেই পারে, এইটা অস্বাভাবিক কিছুনা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *