Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এমন ছাত্রলীগ আগে কেউ দেখেছে কিনা সন্দেহ আছে, নেতারা রয়েছেন দৌড়ের উপর

এমন ছাত্রলীগ আগে কেউ দেখেছে কিনা সন্দেহ আছে, নেতারা রয়েছেন দৌড়ের উপর

অন্যায়ের আশ্রয় নিয়ে মানুষ কোনো কিছু করলেও পরবর্তীতে সেইটা তার সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। মানুষ কোনো কাজ করার আগে ভাবে না যে ভবিষ্যতে ফলাফল কি আসতে পারে। যদিও ভাবে তবে সেই ভাবনা তেমন জোরালো কিংবা কার্যকর হয় না। সময়ের উত্তেজনার তাড়নায় মানুষ নিজের সঠিক ভাবনাটিকেও বিসর্জন দেয়। সম্প্রতি জানা গেল ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চরইসলামপুরের ছাত্রলীগের বিতর্কিত কমিটিকে জেলা ছাত্রলীগ বরখাস্ত করেছে।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়নে ছাত্রলীগের বিতর্কিত কমিটিকে বরখাস্ত করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১৪ জুন) রাতে জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক তানভীরুল ইসলাম উতস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী ও দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না সে বিষয়ে আগামী সাত দিনের মধ্যে লিখিত কারণ দর্শাতে হবে বলে জানানো হয়েছে। .

বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, দলীয় শৃঙ্খলা বিরোধী ইউপি কমিটি দেওয়া নিয়ে বিতর্ক শুরু হলে কমিটি স্থগিত করা হয়। এছাড়া উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সেক্রেটারিকে বিতর্কিত কমিটি এবং দপ্তর সম্পাদককে আগামী সাত দিনের মধ্যে কমিটি বিলুপ্ত করে জাল স্বাক্ষর দিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া জেলা ছাত্রলীগকে না জানিয়ে বিজয়নগর উপজেলার অধীনে কোনো কমিটি গঠন বা বাতিল না করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, গত শনিবার (১১ জুন) রাতে বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটিতে মনির হোসেনকে সভাপতি ও সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমান স্বাক্ষর জাল করে কমিটি ভেঙে দিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।

নবগঠিত চর ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সভাপতি পদ পাওয়া মনির হোসেন একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন। সেলিম মিয়া, যিনি সাধারণ সম্পাদক ছিলেন, তিনিও বিবাহিত। এতে সমালোচনার ঝড় ওঠে। সোমবার (১৩ জুন) জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে ইউপি ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রলীগ।

প্রসঙ্গত, যথার্থভাবে কাজ করলে সেই কাজে থাকেনা কোনো ঝামেলা এবং খুব সহজেই সফলতা পাওয়া যায়। তবে অসৎ উপায় অবলম্বন করে কোনো কিছু পেতে গেলে পোহাতে হয় নানা ধরণের দুর্ভোগ। মানুষ তার ভুল এমন সময় বুঝতে পারে যখন আর সময় থাকে শোধরানোর।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *