Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / একজন ওসি হয়ে এমন কাজ সত্যিই অনাকাঙ্খিত, সঙ্গে সঙ্গেই পেলেন কর্মের ফল

একজন ওসি হয়ে এমন কাজ সত্যিই অনাকাঙ্খিত, সঙ্গে সঙ্গেই পেলেন কর্মের ফল

একজন ওসি হলেন পুলিশ বাহীনির উর্ধতন কর্মকর্তা। সমাজের শান্তি-শৃঙ্খলা বজায় রাখাই পুলিশের অঙ্গীকার। যেকোনো ধরণের সমস্যা সমাধানের লক্ষ্যে পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ। অপরাধ দমনে একজন ওসি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। সম্প্রতি জানা গেছে মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত ওসি শাহ দারা খনাকে নির্বাচনের পূর্বেই করা হয়েছে প্রত্যাহার।

নির্বাচনের প্রাক্কালে মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খানকে প্রত্যাহার করা হয়েছে। ওসিকে প্রত্যাহারের জন্য পুলিশের মহাপরিদর্শকের কাছে লিখিত চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার (১৪ জুন) তাকে ফেরত পাঠানো হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আবু আনসার বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়েছে, মেহেরপুর পৌরসভা নির্বাচনে ওসি শাহ দারা খান পক্ষপাতমূলক আচরণ করছেন বলে অভিযোগ করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রার্থীরা তার প্রত্যাহার চান।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে তাকে মাগুরা জেলায় বদলি করা হলেও মেহেরপুর থেকে বদলির আদেশ ছাড়াই তাকে হেফাজতে রাখা হয়। বুধবার (১৫ জুন) সকাল ৮টায় মেহেরপুর পৌরসভাসহ চারটি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে।

প্রসঙ্গত, কারো বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবার পেছনে কোনো না কোনো কারণ থাকে। ওসির পদটি একটি সম্মানীয় পদ। এমন কোনো কাজ তার করা উচিত না যার কারণে তাকে হেয় প্রতিপণ্য হতে হয় সবার কাছে আর এমনটাই মনে করেন সাধারণ মানুষ। সমাজে পুলিশের ভূমিকা অপরিসীম।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *