Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যাবেন না বলা সেই নেতার হলো না শেষ রক্ষা

নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যাবেন না বলা সেই নেতার হলো না শেষ রক্ষা

ভোট দেবার অধিকার সবারই আছে। ভোট দেওয়া সবার মৌলিক অধিকার। মানুষ তার নিজের ভোট যাকে খুশু তাকে দেবে। এই ক্ষেত্রে হস্তক্ষপ করা আইনত দন্ডনীয় অপরাধ। মানুষ যখন তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয় তখন সমাজে তার আর কোনো মুল্য থাকেনা। সম্প্রতি টাঙ্গাইলের মধুপুরের অরণখোলা ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনের সময় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম বলেছিলেন নৌকায় ভোট না দিলে ভোট কেন্দ্রে আসবেন। এইবার তারই নামে মামলা করলেন নির্বাচন কমিশন।

টাঙ্গাইলের মধুপুরের অরণখোলা ইউনিয়নে সাধারণ ভোটাররা নৌকায় ভোট না দিলে নির্বাচনে না যাওয়ার হুমকি দেওয়ায় মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সাদিকের বিরুদ্ধে মামলা করেছেন নির্বাচন কর্মকর্তারা।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বাদী হয়ে মধুপুর থানায় মামলাটি করেন। এর আগে ১২ জুন অরণখোলা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে তার বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বলেন, “সাদিকুর রহমান সাদিকের বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা/ইরাল হয়। পরে অরণখোলা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়। তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মামলা করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশ।

টাঙ্গাইলের পুলিশ সুপার মোহাম্মদ কায়সার বলেন, মামলার পর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক গত ৮ জুন বিকেলে উপজেলার অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভায় বক্তব্য রাখেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে তিনি বলেন, আমি আজ এটা বলতে চাই। ১৫ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট চলবে। যারা নৌকা ব্র্যান্ডকে ভোট দেবেন তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, তারা কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু কেন্দ্রের আশপাশেই অবস্থান করবো। এখানে ২৪শ’ ভোট রয়েছে। দুই হাজার ভোট কাস্টিং হলেও সেই দুই হাজার ভোট নৌকার থাকতে হবে।’

তার বক্তৃতার সময় স্থানীয়রা তাদের মোবাইল ফোনে ভিডিওটি রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে। এরপর থেকেই নির্বাচনী এলাকার ভোটারদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও ভোটারদের মধ্যে আ/তঙ্ক বিরাজ করছে। এ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বুধবার (১৫ জুন) জেলার বিভিন্ন উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিভিন্ন কারণে তিনটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, মানুষ যখন ক্ষমতা পায় তখন সে মনে করে তাকে আর কেউ থামাতে পারবে না। সে যা ইচ্ছে তাই করবে। ক্ষমতা হাতে পেলে মানুষ সদ্বব্যবহরের চেয়ে অসৎ পথেই তা প্রয়োগ করে থাকে। ফলে সমাজে সৃষ্টি নানা রকম অরাজকতার। সেই অরাজকতার বলি হয় সাধারণ মানুষ।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *