Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পরীক্ষার হল থেকে লাইভ ভিডিও করা সেই ছাত্রলীগ নেতার পরীক্ষার ফলাফল প্রকাশ, দু:সংবাদ পেলেন অন্যেরা

পরীক্ষার হল থেকে লাইভ ভিডিও করা সেই ছাত্রলীগ নেতার পরীক্ষার ফলাফল প্রকাশ, দু:সংবাদ পেলেন অন্যেরা

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটে একটি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রের হলরুম হতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস/’বুক লাইভে এসে পরীক্ষার বিষয়ে বিভিন্ন ধরনের কথা বলেন কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন। জানা গেছে তিনি ওই উপজেলার প্রিজম কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র নামক একটি প্রতিষ্ঠান থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে একটি ৬ মাস মেয়াদী কোর্সের শিক্ষার্থী হিসেবে পরীক্ষা দিয়েছিলেন। তিনি বলেন, আমার খাতা দেখবেন? আমি লিখেছি ইংরেজিতে মাস্টার্স করা আমার। স্যারেরা ঘুমাচ্ছে, আমি লিখছি।

পরীক্ষা চলাকালে ফেসবুকে লাইভ দেওয়া ছাত্রলীগ নেতা মনির হোসেন সুমনের ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফল পত্রে তাকে বহিষ্কৃত দেখানো হয়েছে। সোমবার বিকেলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ইঞ্জিনিয়ার মো. আব্দুর রহমান স্বাক্ষরিত ফলাফলে এ তথ্য জানা গেছে।

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন নগরীর প্রিজম কম্পিউটার একাডেমির ছাত্র ছিলেন। এছাড়াও প্রিজম কম্পিউটার একাডেমির সকল শিক্ষার্থীকে অকৃতকার্য দেখানো হয়েছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ডের কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশনের জুলাই-ডিসেম্বর সেশনে প্রিজম কম্পিউটার একাডেমির ১৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। একজনকে বহিষ্কৃত ও বাকি ১৪ জনের রোল নম্বরের পাশে ফেল (F) দেখানো হয়েছে।

৬ এপ্রিল দুপুরে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ৬ মাস মেয়াদী কম্পিউটার অফিসের আবেদনের পরীক্ষা দেওয়ার সময় তিনি রুম থেকে ৯ মিনিট ৩৮ সেকেন্ড সময় নিয়ে লাইভ করেন। এরপর ফেস’/বুকে লাইভটি মুহূর্তের মধ্যে ভাই”রাল হয়ে যায়। শুরু হয় আলোচনা-সমালোচনা।

ঘটনা তদন্তে গত ৯ এপ্রিল ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সট্রাক্টর সোহরাব হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

একই রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

তদন্ত কমিটির প্রতিবেদনে সম্প্রতি বিলুপ্ত হওয়া কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সুমনের পরীক্ষা বাতিলের সুপারিশ করা হয়েছে।

এই ঘটনার বিষয়ে বশির আহমেদ চন্দন যিনি প্রিজম কম্পিউটার একাডেমির পরিচালক হিসেবে রয়েছেন তাকে ফোন করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এদিকে সুমন এবং তার প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীকে অকৃতকার্য কেন দেখানো হবে এ বিষয়ে কারণ জানতে চাইবে অন্য পরীক্ষার্থীরা এমনটাই জানা গেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *