Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আবারো কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ড, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতা

আবারো কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ড, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতা

চট্টগ্রামে একটি বেসরকারি কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত ৯টা ৪৫ মিনিটের দিকে পতেঙ্গা ভার্টেক্স কন্টেইনার ডিপোতে এ ঘটনা ঘটে। তুলা রাখা একটি কন্টেইনারে এই অগ্নিকান্ডের সুত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ঘটনার পরপরই ডিপোর শ্রমিক ও আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্কিত পরিবেশের সৃষ্টি হয়েছিলো বলে স্থানীয় পর্যায়ে জানা গেছে। তবে এই ঘটনায় কোন হতাহতের ঘটনা শোনা যায়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা স্বল্প সময়ের ভিতরে আগুন নিভিয়ে ফেলতে হয়েছেন। ফায়ার সার্ভিস সূত্র জানায়, ডিপোতে রাখা তুলা ভর্তি কন্টেইনারে ধোঁয়া দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। রাত ৯টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

গত সপ্তাহে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর সোমবার পতেঙ্গায় আরেক একটি কনটেইনার ডিপোতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত সোয়া ৯টার দিকে পতেঙ্গায় ভার্টেক্স অফ-ডক লজিস্টিক সার্ভিসেস লিমিটেড নামের একটি বেসরকারি কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২০ মিনিটের মধ্যে আগুন নেভাতে সক্ষম হয়। পতেঙ্গার কেপিজেড ফায়ার স্টেশনের উপ-কর্মকর্তা মো. শহীদুল্লাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগুন লাগার পর ডিপো ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভার্টেক্স কনটেইনার ডিপোতে একটি তুলার পাত্রে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। তিনি বলেন, তুলাভর্তি কন্টেইনারের দরজায় আগুন লেগেছে। তখন বৃষ্টি হচ্ছিল। আগুন ছড়াতে পারেনি।
তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি বলে জানান তিনি।

উল্লেখ্য, ইপিজেড ফায়ার স্টেশনের কর্মকর্তা মো: শহীদুল্লাহ জানান, কন্টেইনারে রাখা তুলার গিঁটে আগুন লেগেছে। তবে তা আশপাশের পাত্রে ছড়িয়ে পড়েনি। কোনো ক্ষয় ক্ষতিও হয়নি সংশ্লিষ্ট ঘটনায়। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। এর আগে গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের একপর্যায়ে রাসায়নিক কনটেইনার বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিস্ফোরণ থেকে এখন পর্যন্ত ৪৯ জনের নিথরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। আহত হয়েছেন প্রায় দুই শতাধিক মানুষ। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *