Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অস্ত্র নিয়ে ভোটকেন্দ্র দখল করতে আসায় গ্রেফতার করা হলো স্বেচ্ছাসেবক লীগ নেতাকে

অস্ত্র নিয়ে ভোটকেন্দ্র দখল করতে আসায় গ্রেফতার করা হলো স্বেচ্ছাসেবক লীগ নেতাকে

নির্বাচন সুষ্ঠ ও নিরেপেক্ষ না হলে সেখানে থেকে কখনো যোগ্য ব্যক্তি নির্বাচিত হতে পারে না। যারা অসৎ তারাই ভোট কেন্দ্রে যতসব অপরাধ ঘটিয়ে থাকে। তারা চায় অবৈধ উপায়ে নির্বাচনে জয়ী হতে। সম্প্রতি জানা গেল একটি ঘটনা আে সেইটা হলো ভোটকেন্দ্র দখল করার জন্য অস্ত্রধারী ভাড়া করে গ্রেফতার স্বেচ্ছাসেবক লীগ নেতা।

চট্টগ্রামের চন্দনাইশে একটি ভোটকেন্দ্রে অস্ত্র ভাড়া নিয়ে স্বচ্ছসেবক লীগের নেতা রহিম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার (১১ জুন) রাতে নগরীর নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে এক সহযোগীসহ তাকে আটক করা হয়। রহিম উদ্দিন চন্দনাইশ পৌরসভার ৮নং ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি। সহযোগীর নাম। মোর্শেদ।

পিবিআই চট্টগ্রামের জেলা পরিদর্শক মো. নেজাম উদ্দিন জানান, গত বৃহস্পতিবার ও শুক্রবার দুই অ/স্ত্রধারী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সেখানে তারা স্বীকার করে, রহিম উদ্দিন ভোটকেন্দ্র দখলের জন্য তাদের চন্দনাইশে নিয়ে গিয়েছিল। জবানবন্দিতে নাম উঠে আসায় রহিমকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার দুপুরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঠানো হবে।

সেলিম নামে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুর রহিম ও আওয়ামী লীগ সমর্থক মো. কেন্দ্রের পাশে ছিলেন গাছবাড়িয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র হাবিবুর ইসলাম। গু/লিতে গুরুতর আহত হয়ে তিনি প্রয়াত হন। এ ঘটনায় তার মা ছকিনা খাতুন বাদী হয়ে চন্দনাইশ থানায় মামলা করেন। আদালতের নির্দেশে মামলাটি পিবিআইতে আসে।

প্রসঙ্গত, নিজের যোগ্যতা এবং সাধারণ মানুষের ভালোবাসা ও সম্মানের দ্বারা নির্বাচনে জয় লাভ করাটাই হলো আসল স্বার্থকতা। অসাধু পথে কোনো কিছু পাওয়ার মাঝে কোনো সুখ বা আত্নতৃপ্তি নেই। দেশের মানুষের একটাই চাওয়া নির্বাচন যেন গ্রহণযোগ্য ও সুষ্ঠ হয়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *