Friday , September 20 2024
Breaking News
Home / International / হেলিকপ্টার উড্ডায়নের পরপরই বিপাকে, সবাই চলে গেলেন না ফেরার দেশে

হেলিকপ্টার উড্ডায়নের পরপরই বিপাকে, সবাই চলে গেলেন না ফেরার দেশে

ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাতজনের সবাই নিহত হয়েছে। গত বৃহস্পতিবার (৯ জুন) হেলিকপ্টারটি নিখোঁজ হওয়ার পর শনিবার (১১ জুন) পাহাড়ি এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে চারজন তুর্কি নাগরিক, দুজন লেবানিজ এবং একজন ইতালীয় পাইলট রয়েছে।

ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত পাঁচজন প্রয়াত হয়েছেন। এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। ইতালীয় বার্তা সংস্থা আনসা বার্তা সংস্থা যোগ করেছে যে দুর্ঘটনায় এখনও দুজন নিখোঁজ রয়েছে। দুর্ঘটনার সময় হেলিকপ্টারটিতে সাতজন ছিলেন। হেলিকপ্টারটি লুসা এলাকা থেকে উড়েছিল। টাস্কানি যাওয়ার কথা ছিল। পাহাড়ে খারাপ আবহাওয়ার কারণে রাডারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। হেলিকপ্টারে চারজন তুর্কি ব্যবসায়ী ছিলেন। কর্তৃপক্ষ পাঁচ জনের প্রয়ানের খবর নিশ্চিত করেছে। বাকি দুজনের খোঁজ চলছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরের সুত্র অনুযায়ী বলা হয়েছে, বৃহস্পতিবার বিদ্ধস্ত হওয়া হেলিকপ্টারটি তুসকানির লুকা থেকে উত্তরাঞ্চলীয় শহর ট্রেভিসোর দিকে যাত্রা করছিলো। পথে ঝড়ের কবলে পড়ে হেলিকপ্টারটি নিখোজ হয়ে যায়। পরে হেলিকপ্টারটি পাহাড়ী এলাকায় এলাকায় পাওয়া যায়। দুর্ঘটনার দুই দিন পর হেলিকপ্টারটির সন্ধান পাওয়া গেলেও তার ভিতরে থাকা আরোহীদের কাউকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। কি কারনে এইরকমের দুর্ঘটনা ঘটেছে তার জানতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করেছে।

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *