Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এটা কি তার অপরাধ, শেখ হাসিনা পদত্যাগ করলে কার হাতে ক্ষমতা দেবেন: কাদের

এটা কি তার অপরাধ, শেখ হাসিনা পদত্যাগ করলে কার হাতে ক্ষমতা দেবেন: কাদের

ক্ষমতাসীন সরকারকে আন্দোলন ও বিক্ষোভ এর মাধ্যমে পদত্যাগ করে নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে এই অবৈধ্য সরকারকে আর ক্ষমতায় থাকতে হবে কারন তারা দেশের জনগনের ভোটধীকার হরন করেছে। বর্তমান সরকার দেশের গনতন্ত্রকে হ/ত্যা করেছে তাই আন্দোলনের মাধ্যমে তাদের ক্ষমতা থেকে পদত্যাগ করতে বাধ্য করবে এদেশের জনগন বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই। কাজেই ফখরুল সাহেব আপনি পাগল আর শিশু খুঁজে আনেন।

শুক্রবার (১০ জুন) দুপুর ১২টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২, দারুসসালাম থানার ৯ ও ১০ নম্বর ওয়ার্ডে যোগদানকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা পদত্যাগ করে নিরপেক্ষ সরকারকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে ক্ষমতা থেকে চলে যাবেন। তাহলে নিরপেক্ষ কে? আপনাদের নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন- নিরপেক্ষ শুধুই পাগল আর শিশু।

মির্জা ফখরুল শেখ হাসিনার পদত্যাগের দাবি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেস, কর্ণফুলী শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণ করেছেন। তিনি ১০০% মানুষের ঘরে বিদ্যুৎ দিয়েছেন। এটা কি তার (শেখ হাসিনার) অপরাধ? প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে স্বল্পোন্নত দেশে উন্নীত করেছেন। বাংলাদেশ প্রবৃদ্ধির দিক থেকে এশিয়ার প্রথম সারির দেশ হয়েছে, এটা কি তার অপরাধ? কোন অপরাধে তিনি পদত্যাগ করবেন? শেখ হাসিনা পদত্যাগ করলে কার হাতে ক্ষমতা দেবেন?

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এ বি এম মাজহারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও শাহ আলী থানা আওয়ামী লীগ সভাপতি আগা খাঁন মিন্টু প্রমুখ।

প্রসঙ্গত, বিএনপি নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবির পরপ্রেক্ষিতে সেতুমন্ত্রীর ওবায়দুল কাদের বলেন নিরেপক্ষ বলতে শি/শু ও পাগল ছাড়া কাউকে নিরপক্ষ বলা যায় না। বিএনপি বার বার ক্ষমতা ছেড়ে নিরেপক্ষ সরকারের হাতে ক্ষমতা দেওয়ার কথা বলছে তাহলে নিরেপক্ষ কার কাছ ক্ষমতা হস্তান্তর করবে সরকার এমন প্রশ্ন রাখলেন সেতুমন্ত্রীর।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *