Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঢাকার আকাশে বেশ কিছুক্ষণ ঘুরেও শেষমেষ নামতে পারলো না বিমান

ঢাকার আকাশে বেশ কিছুক্ষণ ঘুরেও শেষমেষ নামতে পারলো না বিমান

বিভিন্ন সময়ে খারাপ আবহাওয়া কারনে যাত্রীসহ নানা ভোগান্তিতে পড়তে হয় বিমান পাইলটকেও। আর এরই জের ধরে আবারও এমনই একটি ঘটনা ঘটলো টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সাথে। জানা যায়, বজ্রপাত ও ভারী বৃষ্টির ফলে ঢাকার আকাশে বেশকিছুক্ষণ ঘুরেই অবতরণ করতে ব্যর্থ হয়ে শেষমেষ সিদ্ধান্ত বদলাতে করতে হয় বিমান পাইলটকে। পরবর্তীতে ফ্লাইটটিকে কলকাতায় পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে এই ঘটনা ঘটে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইট টিকে-৭২২ তুরস্কের ইস্তাম্বুল থেকে ছেড়ে দুপুর ১২টায় ঢাকায় অবতরণের কথা ছিল। কিন্তু অবতরণের ঠিক আগে, প্রতিকূল আবহাওয়া এবং প্রবল বাতাসের গতির কারণে ফ্লাইটটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়। কলকাতার স্থানীয় সময় দুপুর ১২টা ১০ মিনিটে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে।

ঢাকায় অবতরণের কথা ছিল। একাধিকবার অবতরণ করতে ব্যর্থ হওয়ার পর বিমানবন্দর কর্তৃপক্ষ এটিকে ভিয়েতনামের হ্যানয় শহরে পাঠানোর সিদ্ধান্ত নেয়। তবে কিছুক্ষণ পর আবহাওয়া অনুকূলে থাকায় দুপুর সোয়া ১টার দিকে ফ্লাইটটি আবার ঢাকায় অবতরণের সিদ্ধান্ত নেয়।

এদিকে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ ইসলাম জানিয়েছেন, আবহাওয়া অনুকূলে না থাকায় বিমান উঠা-নামায় বেশ সমস্যা সৃষ্টি হচ্ছে। এর ফলে বেশ কয়েকটি বিমান অন্য বিমানবন্দরে ডাইভার্ট করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *