Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধানমন্ত্রীর কাছে বিশেষ অনুরোধ করলেন জাফরুল্লাহ

এবার প্রধানমন্ত্রীর কাছে বিশেষ অনুরোধ করলেন জাফরুল্লাহ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বিরোধী রাজনৈতিক দলগুলোর উপর ছাত্রলীগ যে ভাবে আক্রমন করেছে তা সত্যই বিপদজনক। এভাবে একের পর এক দুর্ঘটনা চালিয়ে যাচ্ছে এই সংগঠনটি কিন্তু সরকার এ ব্যাপারে কোন ভূমিকায় নিচ্ছে না এটি রাজনীতির জন্য অশুভ লক্ষন বলে মন্তব্য করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ছাত্রলীগ এখন চাঁদাবাজ আর দানবলীগে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ছাত্রলীগের হাতে বই-কলম তুলে দিয়েছিলেন। কিন্তু আমরা দেখতে পাই, ছাত্রলীগ বই-কলম বাদ দিয়ে সারাদেশে দেশীয় অ/স্ত্র, হাতুড়ি, রাম দা ও আ/গ্নেয়াস্ত্র হাতে উঠিয়ে নিয়ে নৈরাজ্য সৃষ্টি করে চলেছে।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে বি/স্ফোরণে নি/হতদের প্রতি সহমর্মিতা জানাতে ও আহতদের দেখতে গিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জোনায়েদ সাকির উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তিনি এ বিবৃতি দেন।

ডাঃ জাফরুল্লাহ বলেন, মঙ্গলবার বিকেলে চট্টগ্রামে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের স/ন্ত্রাসীরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে বিরোধী দলের নেতাদের ওপর হা/মলা চালিয়ে তাদের গাড়ি ভাঙচুর করে। বাংলাদেশের প্রবীণ নাগরিকরা ছাত্রলীগের লাগাম ধরে রাখতে বারবার অনেক বক্তব্য-বিবৃতি দিয়েছেন। অথচ নিরাপদ সড়ক আন্দোলনে কোমলমতি স্কুল-কলেজের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের ওপর হাতুড়ি ও হকিস্টিক দিয়ে রক্তাক্ত করার সচিত্র ছবি ও সংবাদ। দেশ-বিদেশের গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এমনকি সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে সাধারণ শিক্ষার্থীরা ছাত্রলীগের হাতে নির্মম হামলা ও নি/র্যাতনের শিকার হয়।

তিনি আরও বলেন, গণতন্ত্র চর্চায় সব দল ও মতকে সমানভাবে কথা বলার অধিকার না দিলে গণতন্ত্রের পথ রুদ্ধ হয়ে যায়। দেশে তৈরি হয় স্বৈরতন্ত্র ও গণতন্ত্রহীনতা। যার কারণে সারাদেশে বিশ্ববিদ্যালয় ও কলেজে আপনার সরকারি সংগঠন ছাড়া বিরোধী দলের ছাত্র সংগঠনগুলোকে রাজনীতি করার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। পুলিশ ও ছাত্রলীগকে আপনার সরকার একাকার করে ফেলেছে। চট্টগ্রামে পুলিশ ছিল নীরব দর্শক। যা সারা দেশে বিদ্যমান। দেশের মানুষ এই বৈষম্য থেকে মুক্তি চায়। গণতন্ত্র ও ভোটের অধিকারের বিকাশ এবং ভবিষ্যতে নতুন নেতৃত্ব গড়ে তোলার জন্য জরুরি ছাত্র সংসদ নির্বাচন করার অনুরোধ করছি।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজের সামনে গণতন্ত্র মঞ্চের নেতা-কর্মীদের ওপর হামলাকারী ছাত্রলীগ ও যুবলীগকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।

প্রসঙ্গত, দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর উপর আওয়ামীলীগের অংঙ্গ সংগঠন যুবলীগ ও ছাত্রলীগের আক্রমন দেশে সুষ্ঠ রাজনীতে বাধা হয়ে দাড়িয়েছে। অবিলম্বে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান ডা. জাফরুল্লাহ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *