Friday , September 20 2024
Breaking News
Home / International / চুপি চুপি বিমানের হোল্ডে চড়ে বিদেশ যাত্রা, শেষ রক্ষা হলো না দুই যুবকের

চুপি চুপি বিমানের হোল্ডে চড়ে বিদেশ যাত্রা, শেষ রক্ষা হলো না দুই যুবকের

কোনরকমের পাসপোর্ট ভিসা ছাড়াই বিদেশ ভ্রমনের ভাবনা, ভাবনাই থেকে গেলো দুই যুবকের। বিদেশ যাওয়ার সকলপ্রকার কার্যক্রমের কোনপ্রকার তোয়াক্কা না করে সম্পুর্ন ভিন্ন ও অবিনভ কায়দায় বিদেশ যাওয়ার পরিকল্পনা করে অবশেষে নিজেদের প্রাণ হারালেন এমনি একটা ঘটনা ঘটেছে আলজেরিয়ান দুই যুবকের জীবনে। তারা দুজনেই এক সাথে একই পথ অবলম্বন করে বিদেশযাত্রা করতে গিয়ে নিজেদের জীবন নিজেরাই বিপন্ন করেছেন।

দুই আলজেরিয়ান যুবক পাসপোর্ট ও ভিসা ছাড়াই বিদেশে যাওয়ার চেষ্টা করেছিল। এ উদ্দেশ্যে তারা কারো অজান্তেই বিমান ধরে বসে থাকে। বিমানের হোল্ড হল সেই জায়গা যেখানে যাত্রীদের লাগেজ ও মালপত্র রাখা হয়। তবে বিদেশে যাওয়ার এই প্রচেষ্টায় তাদের করুণ পরিণতি বরণ করতে হয়েছে। প্রাণ হারিয়েছে। আলজেরিয়ার পুলিশ বলছে, তারা আলজেরিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের হোল্ড থেকে দুই যুবকের নিথরদেহ উদ্ধার করেছে। তাদের বয়স ২০-২৩ বছর হবে। পুলিশ এক বিবৃতিতে বলেছে, শনিবার এয়ার আলজেরিয়ার একটি বিমানের মধ্যে ২০-২৩ বছর বয়সী দুই ব্যক্তির নিথরদেহ পাওয়া গেছে। যেটি আলজেরিয়ার বিমানবন্দরে দাঁড়িয়ে ছিল। বিমানটি কোথায় যাচ্ছিল বা কোথা থেকে এসেছে তা জানায়নি পুলিশ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানান তারা। তবে আলজেরিয়ার গণমাধ্যমের মতে, ওই দুই যুবক আলজেরীয় এবং তারা গোপনে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করেছিল। মিডিয়া রিপোর্ট অনুসারে, ১৬ বছর বয়সী এক ছেলে গোপনে গত মার্চে কনস্টানটাইন বিমানবন্দরে বিমানের ব্যাগেজ হোল্ডে উঠেছিল এবং নিরাপদে ফ্রান্সে পৌঁছেছিল।

উল্লেখ্য, বিদেশ যাওয়ার কোন প্রকার কোন নথি নেই, তার পরেও তারা বিদেশের পথে যাত্রা শুরু করেছে। তাদের এই যাত্রার মাধ্যমছিলো বিমান, তবে বিমানের যাত্রীদের জন্য নির্ধারিত স্থানে না গিয়ে যাত্রার জন্য ব্যাবহার করতে গিয়েছিলো বিমানের হোল্ড পয়েন্ট। বিমানের হোল্ড পয়েন্ট যাত্রার জন্য খুবই বিপদজ্জনক একটি মাধ্যম। এই মাধ্যম ব্যাবহার করতে গিয়ে এর আগেও অনেকে বিপাকে পড়ার খবর আমরা অনেক গনমাধ্যমের মাধ্যমে জেনেছি। এবারও পুনরাই বিদেশভ্রমনের লক্ষ্যে আলজেরিয়ানের একটি বিমানে দুই যুবকে প্রয়ান ঘটেছে।

 

সূত্র: আল আরাবিয়া

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *