Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সীতাকুন্ডের অগ্নিকান্ডে আহত ও প্রয়াতদের পরিবারের জন্য বার্তা পাঠালেন মালিকপক্ষ

সীতাকুন্ডের অগ্নিকান্ডে আহত ও প্রয়াতদের পরিবারের জন্য বার্তা পাঠালেন মালিকপক্ষ

চট্রগ্রামের সীতাকুণ্ড ( Sitakunda Chittagong ) জেলায় এখন চলছে শোকের মাতম। সেখানে ঘটে যাওয়া বিস্ফোরণে কেঁপে উঠেছে প্রায় পাঁচ কিলোমিটার এলাকা জুড়ে। মনে করা হচ্ছে এমন ঘটনা বাংলাদেশে ( Bangladesh ) এর আগে ঘটেনি। এইটাই সর্বকালের সবথেকে বড় বিস্ফোরণ বলে ধরণা করা হচ্ছে। তবে বিস্ফোরণ ঘটার পর থেকে মালিকপক্ষের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিলো না। তবে জানা গেল ১৫ ঘন্টা পর বার্তা পাঠালো মালিকপক্ষ।

চট্টগ্রামের সীতাকুণ্ড জেলায় বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪৫০ জন। অগ্নিকাণ্ডের পর মালিকের কোনো হদিস পাওয়া যায়নি বলে জানা গেছে। বিষয়টি ফায়ার সার্ভিসের ( fire service ) পক্ষ থেকে বারবার বলা হয়েছে। অবশেষে মালিক খবরের মাধ্যমে বার্তা পাঠান।

রোববার (৫ জুন ( June )) দুপুর ( Noon ) সাড়ে ১২টার ( ১২টার ) পর বিএম কন্টেইনার ডিপোর মালিকদের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক শহীদ উদ্দিন ( Shahid Uddin ) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ড ও হতাহতের জন্য আমি দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

তিনি বলেন, নিহতদের পরিবারকে সর্বোচ্চ দেওয়া হবে এবং আহতদের চিকিৎসার সম্পূর্ণ খরচ বহন করা হবে। নিহত ও আহতদের পরিবারের সদস্যদের দায়িত্ব আমরা ঘোষণা করছি।

শহীদ উদ্দিন বলেন, আমাদের কর্তৃপক্ষ ইতোমধ্যে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন এবং সরকার গঠিত তদন্ত কমিটিকে সর্বোচ্চ সহযোগিতা করার ঘোষণা দিয়েছে। তবে এটি একটি দুর্ঘটনা নাকি নাশকতা নাকি প্রতিপক্ষের ইচ্ছাকৃত নাশকতা তা তদন্ত করার অনুরোধ জানান তিনি। বিএম কন্টেইনার ডিপো স্মার্ট গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বলে জানা গেছে।

এদিকে ফায়ার সার্ভিস জানায়, শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কন্টেইনার ডিপো লোডিং পয়েন্টে আগুন লাগে। রাত ১১টা ৪৫ মিনিটের দিকে আগুন এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে ছড়িয়ে পড়ে। একটি পাত্রে রাসায়নিক পদার্থ থাকায় প্রচণ্ড বিস্ফোরণ ঘটে।

প্রসঙ্গত, যথাযত ব্যবস্থা না থাকায় এমন দুর্ঘটনা ঘটেছে এমনটাই ধারণা করা হচ্ছে। কনটেইনারে ছিল কার্বনডাই পার অক্সাইড। অতিরিক্ত পরিমাণে সতর্ক ব্যবস্থা ছিলো না সেখানে। দুর্ঘটনার ১৫ ঘন্টা পরে এসে মালিকপক্ষ দুঃখপ্রকাশ করে প্রয়াতদের সকল ধরণের ফায়িত্ব নিবে বলে আশ্বাস দিয়েছেন। তবে যারা আত্নীয় হারিয়েছেন সেই কষ্ট কি ভুলতে পারবেন কোনোদিন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *