Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জুহি চাওলা আজও পুড়ছেন ২৫ বছর পূর্বে করা ভুলের জন্য

জুহি চাওলা আজও পুড়ছেন ২৫ বছর পূর্বে করা ভুলের জন্য

জুহি চাওলা ( Juhi Chawla ) ছিলেন নব্বই দশকের একজন খুব জনপ্রিয় অভিনেত্রী। তাকে এক প্রকার বলা চলে লিজেন্ড। তখনকার সময়ে জহি চাওলা ছাড়া সিনেমা কল্পনা করাই ছিল অনেক মুসকিল। ( Difficult. ) এই গুনী অভিনেত্রী দর্শকদের অনেক মন মাতানো চলচ্চিত্র উপহার দিয়ে গেছেন। সম্প্রতি তার সম্পর্কর জানা গেল একটি খব আর সেইটি হলো ২৫ বছর পূর্বে করা একটি ভুলে আজও পুরছেন এই নায়িকা।

অভিনেত্রী জুহি চাওলা তার ক্যারিয়ার দিয়ে চলচ্চিত্রে নিজের নাম করেছেন।

একে একে ২৫ বছর কেটে গেছে। কালের জল অনেক দূর বয়ে গেছে। তারপরও পিছন ফিরে তাকালে, বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী জুহি চাওলা এখনও বড় আক্ষেপ অনুভব করেন। কিন্তু সেই আক্ষেপ কিসের? যা দুই যুগ পরও তাকে পুড়াচ্ছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে দেখা গেছে

নিজের আক্ষেপের কথা ফাঁস করলেন নায়িকা। জুহি বলেছিলেন যে আমির খানের বিপরীতে ‘রাজা হিন্দুস্তানি’ এবং শাহরুখ খানের বিপরীতে ‘দিল তো পাগল হ্যায়’-এ অভিনয় করার প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সে সময় জনপ্রিয়তার দাম্ভিকতায় দুটি ব্লকবাস্টার ছবির প্রস্তাব ফিরিয়ে দেন।

সে সময় জুহি এই দুটি বিখ্যাত ছবি না পাওয়ার কারণ হিসেবে নিজের ‘ভুল’ সিদ্ধান্তকে উল্লেখ করেন। অকপট নায়িকাও স্বীকার করেছেন, “যদি তিনি আজকে তৎকালীন জুহি চাওলাকে কোনো উপদেশ দেওয়ার সুযোগ পেতেন, তাহলে তিনি তরুণ জুহিকে তার অহংকার কমাতে বলতেন।”

এখানেই থেমে থাকেননি এই অভিনেত্রী। তিনি তার সমসাময়িক মাধুরী দীক্ষিতের কথাও বলেছেন। জুহির মতে, মাধুরী তার থেকে অনেক বড় সব ব্লকবাস্টার নিয়ে এগিয়ে গেছেন।

মাধুরীর নাচের প্রতিভা এবং অভিব্যক্তি তাকে এগিয়ে যেতে সাহায্য করেছিল। ২০১৪ সালে জুহি ও মাধুরী ‘গুলাব গ্যাং’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন। যদিও জুহি এখন বলিউডে প্রতিযোগিতা থেকে অনেক দূরে। বর্তমানে অভিনয় থেকে বিরতি নিয়ে পরিবেশবাদী হিসেবে কাজ করছেন।

এ প্রসঙ্গে নায়িকা বলেন, লকডাউন মানুষের অর্থনৈতিক ক্ষতি করলেও পরিবেশের জন্য অনেক ভালো করেছে। আমি আমার বাগানে এত তাজা বাতাস এবং এত পাখি আগে কখনও দেখিনি। মনে হচ্ছিল আমাদের জন্য এভাবেই পৃথিবী সৃষ্টি হয়েছে। কিন্তু তার কি হল? ‘

২৫ বছর আগে জুহি চাওলা যে দুটি চলচ্চিত্র প্রত্যাখ্যান করেছিলেন তার মধ্যে, করিশ্মা কাপুর ‘রাজা হিন্দুস্তানি’-এ আমির খানের বিপরীতে এবং ‘দ্য তু পাগল হ্যায়’-এ শাহরুখ খানের বিপরীতে মাধুরী দীক্ষিত অভিনয় করেছিলেন। দুটি ছবিই সুপারডুপার হিট। হয়তো সে কারণেই জুহির আক্ষেপ এখনো কাটেনি।

আমরা দক্ষিণী সিনেমার 9টি মিথ্যাকে সত্য বলে মনে করি

বলিউড অভিনেত্রী জুহি চাওলার ভক্তরা তার প্রিয় অভিনেত্রীকে দেখে মুগ্ধ হলেও এখন তাকে আর সিনেমায় দেখা যায় না। তিনি চলচ্চিত্র থেকে নিজেকে আড়াল করেছেন।

প্রসঙ্গত, ভুলতো মানুষই করে তবে মানুষ জীবনে এমন কিছু ভুল করে যার খেসারত সারাজীবনেও দিতে পারেনা। তবে কোনো কিছু করার আগে চিন্তা ভাবনা করাটা অনেক শ্রেয়। কারণ আকবার ভুল করে ফেললে সেই ভুল সুধরানোর সুযোগ জীবনে আর দ্বিতীয়বার নাও আসতে আপরে। ঠিক তেমনি ভুল করে আজও ধুকছেন এই গুনী অভিনেত্রী।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *