Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার হলেন সেলিম খান, জানা গেল কারণ

আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার হলেন সেলিম খান, জানা গেল কারণ

দলকে ভালোবাসা প্রত্যেকটি নেতাকর্মীর একান্ত দায়িত্ব ও কর্তব্য। তবে যদি কোনো নেতাকর্মমি এমন কোনো আকজ করে যা দলের সুনাম ও মর্যাদা ক্ষুন্নব করে তাহলে সেইটা দলের জন্য খুবই লজ্জাকর একটি বিষয়। সম্প্রতি তেমনি কাজ নিয়ে আওয়ামী লীগ ( Awami League ) থেকে বহিষ্কার হলেন চাঁদপুর ( Chandpur ) সদর উপজেলার ১০নং মডেল লক্ষ্মীপুর ( Lakshmipur ) ইউনিয়নের চেয়ারম্যান সেলিম ( Selim ) খান।

চাঁদপুর সদর উপজেলার ১০নং মডেল লক্ষ্মীপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খানকে দলের মধ্যে দুর্নীতি ও বিভাজনসহ নানা অপকর্মের মাধ্যমে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার দায়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৪ মে) চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর নঈমী পাটোয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল জানান, শনিবার জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক কার্যক্রমের বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। কেন্দ্রীয় আওয়ামীলীগের সাথে আলোচনা সাপেক্ষে ১০ নং মডেল লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সেলিম খানকে বহিষ্কারের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তিনি আরও বলেন, সেলিম খানের দুর্নীতি ও দলের মধ্যে বিভেদ সৃষ্টিসহ নানা কর্মকাণ্ডের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রব ভূঁইয়া, আবদুর রশিদ সরদার, বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, মঞ্জুর আহমদসহ কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, দলের জন্য নেতাকর্মীরা যেমন অনেক ত্যাগ শিকার করে থাকেন তেমনি দলও নেতাকর্মীদের অনেক কিছু দিয়ে থাকেন। দলের সম্মান রক্ষার্থে নেতাকর্মীদের সততার সহিত কাজ করে যাওয়া উচিত। দলের ভাবমূর্তি নষ্ট করে কোনোদিন সেই দলের একজন ভালো কর্মী হিসেবে থাকা যায় না।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *