Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / বাংলাদেশ ব্যাংকের ডিজিএম হয়েও শতাধিক নাটকের অভিনেতা টুটুল,সহকর্মীরা বলে আপনি ব্যাংকের গর্ব

বাংলাদেশ ব্যাংকের ডিজিএম হয়েও শতাধিক নাটকের অভিনেতা টুটুল,সহকর্মীরা বলে আপনি ব্যাংকের গর্ব

বাংলা ছোট পর্দার অত্যন্ত জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেতা টুটুল চৌধুরী ( Tutul Chowdhury )। তার অভিনীত এমন অসংখ্য নাটক রয়েছে, যা এখনো ভক্তদের মাঝে বেশ সাড়া ফেলছে। তবে ছোট পর্দার পাশাপাশি এবার বড় পদায় পা রাখলেন সবার প্রিয় এই অভিনেতা। চলতি মাসের ৩ জুন ( June ) মুক্তি পেয়েছে মুক্তি পেয়েছে ‘আগামীকাল’ সিনেমাটি।

‘সাইকো থ্রিলার’ এই ছবিতে ইমন ( Emon ), মম ( Mum ), সুচনা আজাদের ( Introduction Azad ) সঙ্গে অভিনয় করেছেন নাট্য অভিনেতা টুটুল চৌধুরী ( Tutul Chowdhury ), যিনি বিটিভিতে ( BTV ) সম্প্রচারিত অনেক নাটকের মাধ্যমে পরিচিত হয়ে উঠেছেন।

ছবিটিতে দর্শক তাকে একজন খল অভিনেতা হিসেবে দেখতে পাবেন। চলচ্চিত্রেও তার নাম টুটুল। এটি তার প্রথম ছবি।

পেশাগত জীবনে টুটুল চৌধুরী ( Tutul Chowdhury ) ব্যাংকার। বাংলাদেশ ব্যাংকে ( Bangladesh Bank ) ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) হিসেবে কর্মরত। অল্প বয়সেই অভিনয় শুরু করেন। তার স্ত্রী প্রশাসনের একজন উচ্চপদস্থ কর্মকর্তা।

টুটুল চৌধুরী বলেন, “একজন মানুষ তার দৈনন্দিন পেশাগত কাজের বাইরে যে কাজটি করেন তা হল ‘বিনা ছাড়া’ এবং সেই কাজই তার আসল পরিচয়। আমি মনে করি আমি পেশাগত কাজের বাইরে অভিনয় করছি। এটাই আমার আসল পরিচয়।”

অভিনেতা বলেন, ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা হওয়া সত্ত্বেও তার অফিসের সহকর্মীরা নাটক সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করে উপভোগ করেন। তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে তারা গর্বিত। টুটুল চৌধুরী বলেন, ‘ব্যাংকের বড় পদে চাকরি করলেও অভিনয়ই আমার জীবন। ছোটবেলা থেকেই মঞ্চের সঙ্গে যুক্ত। তাই অভিনয়টা ভালোবেসেই করি। আমার সহকর্মীরাও আমার ভালবাসার এই জায়গাটির প্রশংসা করে। তারা বলেছে আপনি আমাদের ব্যাংকের গর্ব। আমি বিষয় পছন্দ. আমি কাজ করতে অনুপ্রাণিত হই। ‘

তার সহকর্মীরা বিষয়টি ভালোভাবে নিলেও তার স্ত্রী মাঝে মাঝে বলতেন, ‘তুমি বড় পদে চাকরি করছ, এখন অভিনয় করার কী দরকার!’ তবে মানুষ যখন কোথাও গিয়ে তাকে অভিনেতা হিসেবে চিনে, ছবি তুলতে আসে, বলে ওমুক নাটকে তোমার অভিনয় ভালো লেগেছে, তখন পরিবারও খুশি। অভিনয়ে এগিয়ে যাওয়ার কথা বলেন অভিনেতা টুটুল।

অভিনয় কর্মজীবনে একাধিক ব্যবসায় সফল নাটক উপহার দিয়েছেন অভিনেতা টুটুল চৌধুরী।আর এরই জের ধরে কোটি কোটি ভক্তদের মনের মাঝে জায়গা করে নিয়েছেন তিনি। এদিকে বাংলাদেশ ব্যাংকের ডিজিএম হলেও অভিনয়কে ভু্লে যাননি তিনি। অভিনয়ের প্রতি এখনও যেন তার টান আগের মতই।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *