Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / অবশেষে সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন রূপঙ্কর

অবশেষে সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন রূপঙ্কর

সম্প্রতি কলকাতায় কলেজে গান গাইতে গাইতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন সংগীতশিল্পী কেকে। পরে কিছু ক্ষুনের জন্য বিশ্রাম নিয়ে পুনরায় গান গেয়ে প্রোগ্রাম শেষ করেন জনপ্রিয় এই গায়ক। অনুষ্ঠান শেষ করে তিনি হোটেলে ফিরে যান কেকে। পরে হোটেলে ফিরে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিগিৎসকরা তাকে মৃ/ত ঘোষনা করেন।

বলিউডের প্রয়াত সংগীতশিল্পী কে কে নিয়ে বিতর্কে নীরবতা ভাঙলেন রূপঙ্কর ( Rupankar ) বাগচী। শুক্রবার ( Friday ) (৩জুন ( June )) বিকেলে ( afternoon ) এক সংবাদ সম্মেলনে তিনি এ হাতজোড় করে নিজের ভুল স্বীকার করেন। কেকে’র ( KK-ra ) পরিবারের কাছে ক্ষমাও চেয়েছেন এই শিল্পী।

রূপঙ্কর সোমবার রাতে (৩০ মে) কেকে’কে নিয়ে একটি ভিডিও পোস্ট করেন। পরদিন মঙ্গলবার (১ জুন) রাতে নজরুল মঞ্চে অনুষ্ঠান চলাকালে অসুস্থ হয়ে পড়েন কেকে। শেষ পর্যন্ত হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মা/রা যান। রূপঙ্করের বিতর্কিত মন্তব্যের পরই শিল্পীর মৃ/ত্যুর ঘটনায় ফুঁসতে থাকেন অনুরাগীরা। সমালোচনার ঝড় বইতে থাকে সর্বত্র। কোণঠাসা হয়ে পড়ে রূপঙ্কর। তাঁর স্ত্রীকে প্রাণনাশের হু/মকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এমন পরিস্থিতিতে শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হন রূপঙ্কর। সেদিনের ভিডিওর জন্য ক্ষমা চেয়েছেন সঙ্গীতশিল্পী। সমালোচনার কারণে তার মানসিক অবস্থা ঠিক কী হয়েছিল তা ব্যাখ্যা করেছেন রূপঙ্কর।

“তিনি বলেন, আমার সংগীত জীবনে এইরকম বিভীষিকার মুখোমুখি হতে হবে কখনো ভাবিনি। উড়িষ্যায় বসে থাকা ভিডিও পোস্টটি এমন একটি পরিস্থিতি তৈরি করবে যা আমার পুরো পরিবারকে চরম দুর্ভাবনা এবং মানসিক যন্ত্রণার মধ্যে ঠেলে দেবে। এই মুহূর্তের অসাবধানতা যে এমন উত্তাল ও মারাত্মক আবেগ নিয়ে আসবে কে জানত? ব্যাখ্যা করতে না পারায় এত সমালোচনা হয়েছে।

এসময় বর্তমান পরিস্থিতির জন্য কেকে’র পরিবারের কাছে নিঃস্বার্থ ক্ষমা চান তিনি।

প্রয়াত সংগীতশিল্পীর প্রতি কোনো বিদ্বেষ নেই জানিয়ে রূপঙ্কর বলেন, আমার কেকে সম্পর্কে ব্যক্তিগত কোনো বিদ্বেষ নেই৷ থাকার প্রশ্নই আসে না। আমি শুধু তার কনসার্টের মাধ্যমে যে উন্মাদনা তৈরি করা হয়েছে তা তুলে ধরতে চেয়েছি, আপনারা বাঙালি গায়কদের জন্য একই মমতা দেখান। ব্যক্তিগতভাবে একজন গায়ক হিসেবে আমার কোনো হতাশা নেই। কলকাতার মঞ্চে যেভাবে একজন প্রখ্যাত শিল্পী মা/রা গেলেন তা হৃদয়বিদারক।

ওই বিতর্কিত ভিডিওতে বাংলার বেশ কয়েকজন সংগীতশিল্পীর নাম উল্লেখ করেছিলেন রূপঙ্কর। রূপঙ্কর বলেন, অনুমতি ছাড়া এটা করা উচিত হয়নি।

প্রসঙ্গত, গায়ক কেকে’ কে উদ্দেশ্য করে রূপঙ্করের ভিডিও প্রকাশ পাওয়ার তার প্রতি ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তিতে বিষয়টি নিয়ে নানা ভাবে সংগীতশিপ্লী রূপঙ্করের বিরুদ্ধে মন্তব্য শুরু করে অনেকে। পরে বিষয়টি নিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তিনি।

 

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *