Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা ও তারেক এখনো কেনো ফোনে কথা বলতে পারছেন, কারণ জানালেন মতিয়া চৌধুরী

খালেদা ও তারেক এখনো কেনো ফোনে কথা বলতে পারছেন, কারণ জানালেন মতিয়া চৌধুরী

মতিয়া চৌধুরী ( Matia Chowdhury ) মূলত বামপন্থী রাজনীতি দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি এখন বর্তমানে বাংলাদেশের ( Bangladesh ) ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ( Awami League ) একজন প্রেসিডিয়াম সদস্য। মতিয়া চৌধুরী ( Matia Chowdhury ) পূর্বে ছিলেন ন্যাশনাল আওয়ামী পার্টির ( National Awami Party ) সদস্য। দলের জন্য তার অবদান রয়েছে অপরিসীম। তিনি বাংলাদেশের ( Bangladesh ) আকজন প্রবীন ও বিশিষ্ট রাজনীতিবীদ। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন প্রধানমন্ত্রী উদার বলেই খালেদা জিয়া ( Khaleda Zia ) ও তারেক ( Fabric ) এখনো ফোনে কথা বলতে পারছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী উদার বলেই সাজাপ্রাপ্ত তারেক রহমান স্কাইপে এবং তার মা খালেদা জিয়ার সঙ্গে ফোনে কথা বলতে পারছেন।

বুধবার শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারোমারী সাধু লিওর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, সরকার চাইলে তাদের (খালেদা জিয়া ও তারেক রহমান) টেলিযোগাযোগের মাধ্যমে কথা বলা থেকে বিরত রাখতে পারে। কিন্তু বঙ্গবন্ধু কন্যার হৃদয় আকাশের মতো উদার। তিনি প্রতিহিংসার রাজনীতি করেন না। তাই তিনি দণ্ডপ্রাপ্ত দুই বিএনপি নেতাকে কথা বলার সুযোগ দেন।

তিনি বলেন, বিএনপি ও এর নেতারা অকৃতজ্ঞ। পৃথিবীর কোথাও সাজাপ্রাপ্ত আসামিরা জেলে বসে দাসী পায় না। সেই সুযোগ পেলেন খালেদা জিয়া। দোষী সাব্যস্ত হওয়া সত্ত্বেও তিনি এখনও নিজ বাড়িতেই রয়েছেন। সব সুবিধা ভোগ করছেন। খালেদা জিয়া ও এরশাদের কারাভোগের কথা উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, আমি বছরের পর বছর জেলে ছিলাম। কিন্তু ল্যান্ড সেটে কথা বলার সুযোগ পাইনি।

বিএনপি শাসনামলে বিদ্যুতের অবস্থা নাজুক ছিল উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ায় দেশের মানুষ শতভাগ বিদ্যুৎ পাচ্ছে। বছরের প্রথম দিনে ছেলে-মেয়েরা বিনামূল্যে নতুন বইয়ের সুবাস পাচ্ছে, মেয়েরা ঘরে বসে উপবৃত্তির টাকা পেতে পারে এবং দরিদ্ররা ৫০ টাকা তুলতে পারে। শেখ হাসিনা একজন মানবিক প্রধানমন্ত্রীর উদাহরণ।

এ সময় সহকারী পুলিশ সুপার (এএসপি) আফরোজা নাজনীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিন নালিতাবাড়ী উপজেলার ১৪৮টি প্রাথমিক, ইবতেদায়ী ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ২২০ মেধাবী শিক্ষার্থীকে একটি টেবিল ফ্যান, সোলার ল্যাম্প ও নগদ এক হাজার টাকা অনুদান প্রদান করা হয়। এছাড়া মতিয়া চৌধুরী ১০৪টি মসজিদ-মন্দিরে ১ বান্ডিল টিন ও নগদ ৩ হাজার টাকা এবং অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে একই পরিমাণ আর্থিক প্রণোদনা বিতরণ করেন।

প্রসঙ্গত, মতিয়া চৌধুরী হলেন দলের প্রতি একজন অত্যন্ত নিবেদিত প্রাণ নেত্রী। তার মতো একজন সক্রিয় নেত্রী যেকোনো দলের জন্য গর্ব। তিনি বাংলাদেশের কৃষিমন্ত্রী হিসেবেও বহুদিন সততার সহিত দায়িত্ব পালন করে গেছেন। তিনি বলেছেন প্রধানমন্ত্রী খুবই দয়াশীল আর সেই জন্যই খালেদা জিয়া ও তারেক রহমান একে অপরের সাথে এখনো যোগাযোগ রাখতে পেরেছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *