Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জনগণ পর্বতের মুষিক প্রসব ছাড়া আর কিছুই দেখেনিঃ কাদের

জনগণ পর্বতের মুষিক প্রসব ছাড়া আর কিছুই দেখেনিঃ কাদের

বাংলাদেশের ( Bangladesh ) প্রেক্ষাপটে বড় রাজনৈতিক দল বিএনপি ( BNP ) ও আওয়ামীলীগ ( Awami League ) পরস্পর বিরোধী বক্তব্য ‍দিয়ে দিচ্ছে। আওয়ামীলী থেকে বলা হচ্ছে বিএনপি ( BNP ) সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে যে দেশে লুটপাট, দুর্নীতি, অর্থ পাচারসহ নানা ধরনের অরজকতা করছে সরকার। কিন্তু বিএনপি ( BNP ) দেশের উন্নয়নের কথা একবারও বলছে না। এই সরকার দেশের যে উন্নয়ন করেছে তা দেখে বিএনপি ( BNP ) সহ্য করতে পারছে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ ( Awami League ) সাধারন সম্পাদক।

আওয়ামী লীগের ( League ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ( Obaidul Quader ) বলেছেন, বিএনপি ( BNP ) ও তার কর্মীরা রাস্তার ভাষায় কথা বলে। আজ সকালে ( morning ) রাজধানীর সেতু ভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা সব সময় রাজনৈতিক ভাষায় কথা বলি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও তার কর্মীরা রাস্তার ভাষায় কথা বলে। আজ সকালে রাজধানীর সেতু ভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা সব সময় রাজনৈতিক ভাষায় কথা বলি, আমাদের ভাষায় কোনো প্রকার আপত্তিকর বক্তব্য আসে না, এমন শিক্ষা আওয়ামী লীগের নেতাকর্মীরা পায়নি। অন্যদিকে বিএনপি ও তাদের কর্মীরা রাস্তার ভাষায় কথা বলে।

বিএনপি দিন-রাত সরকারের অন্ধ-সমালোচনা আর বিরামহীন মিথ্যাচার ও বিষোদগার করে চলেছে- এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখন তারা বলছেন আমার ভাষা নাকি রাজনীতির ভাষা নয়।

পাল্টা প্রশ্ন রেখে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংযত হতে বলেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম সম্মানের সাথে উচ্চারণ করে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন,তারা স্লোগান দেয়, পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার, এর চেয়ে অশ্রাব্যভাষা আর কী হতে পারে!

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হু/মকি দেয় – এটা কি কখনো মেনে নেওয়া যায়? ওবায়দুল কাদের প্রশ্ন করেন, এর চেয়ে নোংরা ভাষা আর কী হতে পারে?

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আগে নিজেরা সংযত ভাষায় কথা বলুন, তারপর আমাদের বলুন।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, “মানুষ মনে করে যাদের রাজনীতি আ/গুন স/ন্ত্রাস, দুর্নীতি ও লুটপাট, দুর্নীতি আর লুটপাট যাদের রাজনীতি, তাদের ভাষা- মাধুর্যের চেয়ে ভাষা চাতুরতাই বেশি প্রিয় হবে- এটাই স্বাভাবিক।”

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বৃহত্তর ঐক্য গড়ে তোলার নামে সবচেয়ে বড় তামাশা করে নিজেদের ব্যর্থতা আড়াল করার চেষ্টা করছে।বিএনপি জনগণের কাছে যাওয়ার জন্য কোনো ইস্যু খুঁজে না পেয়ে এখন সময়ক্ষেপণের জন্য নিজবলয়ে সংলাপ করছে।

এর আগেও বিএনপি নেতাদের মধ্যে সংলাপ জনগণ দেখেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কিন্তু জনগণ পর্বতের মুষিক প্রসব ছাড়া আর কিছুই দেখেনি।

প্রসঙ্গত, বিএনপি সরকার বিরুদ্ধে নানা ধরনের অসত্য কথা বলছেন। তারা আন্দোলনের হুমকি বার বার হুমকি দিয়েও মাঠে নামতে পারিনি জনগন তাদের কথা এখন আর বিশ্বাস করে না বলে জানান আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবাইদুল কাদের।

 

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *