Friday , September 20 2024
Breaking News
Home / International / সৌরভের এক টুইট বার্তায় দেশজুড়ে তোলপাড়, স্বরাষ্ট্রমন্ত্রীর ফোন

সৌরভের এক টুইট বার্তায় দেশজুড়ে তোলপাড়, স্বরাষ্ট্রমন্ত্রীর ফোন

ভারতের ( India ) জনপ্রিয় ক্রিকেট তারকা ও ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ( Cricket stars Board Control Cricket ) (বিসিসিআই ( BCCI )) সভাপতি সৌরভ গাঙ্গুলীকে ( Sourav Ganguly ) নিয়ে একটি সংবাদ প্রচারের পর দেশজুড়ে আলোচনা শুরু হয়। গতকাল বুধবার ( Yesterday Wednesday ) ‘ক্রিকট্র্যাকার’ নামে দেশটির জনপ্রিয় একটি ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশ পায়, সৌরভ গাঙ্গুলী পদত্যাগ করেছেন। এরপরই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়. বিভিন্ন সংবাদ মাধ্যমে তার এই খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে। বাদ যায়নি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোও। শেষ পর্যন্ত জানা গেল কোন তথ্যের ভিত্তিতে এ ধরনের খবর ছড়ায়।

ভারতের ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ‘ক্রিকট্র্যাকার’ বুধবার সন্ধ্যায় একটি প্রতিবেদনে লিখেছে যে, সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

খবরটি সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। কিন্তু সৌরভ কি সত্যিই সভাপতির পদ ছেড়েছেন?

এদিকে, টাইমস নাউ এবং এএনআই নিউজ নামের দুটি ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে যে, “সৌরভ গাঙ্গুলী পদত্যাগ করেননি।” বিসিসিআই সচিব জয় শাহ এ তথ্য নিশ্চিত করেন।

কিন্তু গুন্জন সেখানেই থামেনি। এমনকী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কানেও খবর পৌঁছেছে। তিনি ফোন করেন সৌরভকে।

প্রশ্ন উঠতে পারে কেন সৌরভের পদত্যাগের গু’ঞ্জন এত ছড়ালো। তবে ক্রিকেটট্র্যাকার এই তথ্য কোথায় পেয়েছে?

আসলে ভারতের কিংবদন্তি ক্রিকেটার ও সংগঠকের একটি টুই/’টার পোস্ট ঘিরে এমনই তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

সৌরভ সেই পোস্টে লিখেছেন— ‘২০২২ সাল দিয়ে আমার ক্রিকেটে ১৯৯২ সাল থেকে শুরু যাত্রার ৩০ বছর পূর্ণ হচ্ছে। তারপর থেকে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে বড় কথা, এটি আমাকে আপনাদের সবার সমর্থন এনে দিয়েছে। যারা এই সফরে অংশীদার হয়েছিলেন, আমাকে সমর্থন দিয়ে গেছেন, আমি আজ যেখানে আছি সেখানে আসতে আমাকে সাহায্য করার জন্য সবাইকে ধন্যবাদ। ”

বিসিসিআই সভাপতি যোগ করে আরো লেখেন, “এখন আমি নতুন কিছু শুরু করতে চাই যা অনেক লোককে সাহায্য করবে। আমি আশা করি আপনি জীবনের এই নতুন পথচলায়ও আপনাদের সবার সমর্থন পেতে থাকব।’

সৌরভের এমন পোস্টে অনেকেই ভেবেছেন, ব্যাট-বলের জগত ছেড়ে রাজনীতির মাঠে নামবেন হয়তো সৌরভ?

তবে অনেকের মতে, পদত্যাগ না করলেও সৌরভের টু’ইটে বেজে উঠছে বিদায়ের সুর। খুব শীঘ্রই তাকে ক্রিকেট ছেড়ে রাজনীতিতে আসতে দেখা যেতে পারে।

প্রসঙ্গত, সৌরভ গাঙ্গুলী সাম্প্রতিক সময়ে রাজনীতিতে যাওয়ার জন্য একের পর এক প্রস্তাব পেয়ে যাচ্ছেন। তবে এই সকল প্রস্তাবের প্রেক্ষিতে তিনি জানিয়েছেন, আপাতত রাজনীতিতে যুক্ত হওয়ার ইচ্ছা নেই, যতদিন পারি ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। তিনি আরো জানান, মন্ত্রী, সংসদ সদস্য কিংবা বিধায়ক হওয়ার থেকে তিনি ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে থাকতে বেশি পছন্দ করেন।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *