Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পরিবর্তনে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক, বড়সড় আন্দোলনের আভাস

সরকার পরিবর্তনে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক, বড়সড় আন্দোলনের আভাস

বিএনপির ( BNP ) বাংলাদেশের ( Bangladesh ) অন্যতম একটি রাজনৈতিক দল। দেশ স্বাধীন হওয়ার পর থেকে এই দলটি বেশ কয়েকবার ক্ষমতায় এসেছে। দলটির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। বর্তমানে বিএনপির ( BNP ) চেয়ারম্যান হলেন তারেক জিয়া ( Tareq Zia ) েবং মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল ইসলাম ( Mirza Fakhrul Islam ) আলমগীর। ( Alamgir. ) সম্প্রতি জানা গেল বিএনপি বৈঠকে বসেছে ওয়াকার্স পার্টির ( Walkers party ) সাথে।

একাডেমী সংলাপে মির্জা ফখরুলের সাথে দলটির স্থায়ী সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন উপস্থিত আছেন। সরকার পরিবর্তনে বৃহত্তর আন্দোলনের প্ল্যাটফর্ম গড়ে তুলতে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপে বসেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বেলা ১টা ২০ মিনিটে তোপাখানা রোড বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আয়োজন শুরু হয়। একাডেমী সংলাপে মির্জা ফখরুলের সাথে দলটির স্থায়ী সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন উপস্থিত আছেন।

সংলাপে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সঙ্গে রয়েছেন আকবর খান, বহ্নিশিখা জামালী, আনসার আলী দুলাল, আবু হাসান টিপু, মীর মোশাররফ হোসেন মোস্তাক, মাহমুদ হোসেন, এ্যাপোল জামালী।

গত ২৪ মে রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সঙ্গে প্রথম বৈঠক করে বিএনপি।

পরে ২৭ মে বাংলাদেশ লেবার পার্টি এবং ৩১ মে গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করেছে। সরকারবিরোধী আন্দোলনে নামতে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে এসব বৈঠক করছে বিএনপি।

প্রসঙ্গত, সামনের বছরেই আসছে দ্বাদশ জাতীয় নির্বাচন। আর সেই নির্বাচনকে কেন্দ্র করেই দেশের রাজনৈতিক দলগুলো করছে মিছিল-মিটিং ও সভা-সমাবেশ। রাজনৈতিক দলগুলো শুরু করে দিয়েছেন প্রচার-প্রচারণা। বর্তমানে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগও শুরু করতে যাচ্ছেন প্রচার-প্রচারণা। যাই হোক দেশের সাধারণ মানুষ একটি সুষ্ঠ ও নিরেপেক্ষ নির্বাচন চায়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *